সিলেট

খালেদা জিয়ার সিলেটে আগমনকে স্বাগত জানাতে ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড বিএনপির শোডাউন

নিউ সিলেট রিপোর্ট : বিএনপির চেয়াপারর্সন খালেদা জিয়া সিলেট হযরত শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার জিয়ারত আগমন উপলক্ষে বিশাল শোডাউন করেছে ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড বিএনপি। গতকাল সোমবার দুপুর ২টা থেকে সিলেট নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বরে দলের চেয়ারপার্সনকে স্বাগত জানাতে শোডাউন করেন তারা। সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এম মোর্শেদ আহমদ মুকুলের নেতৃত্বে ২৫, ২৬ ও ... বিস্তারিত.. »

অমর একুশে ২০১৮ সম্মাননা পেলেন রোটা. মিলন

নিউ সিলেট রিপোর্ট : ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস এর পক্ষ থেকে অমর একুশে ২০১৮ সম্মাননায় পেলেন সিলেটের কৃতি সন্তান রোটা. মিলন আহমদ। গত বৃহস্পতিবার রাজধানীতে অনুষ্ঠিত “ভাষা শহীদের মূল্যায়ন ও ভাষা শহীদের স্মৃতি সংরক্ষণ আমাদের করণীয় শীর্ষক” আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিচারপতি আব্দুস সালাম মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ... বিস্তারিত.. »

সিলেটের দক্ষিণ সুরমায় প্রবাসী কমিউনিটি নেতা জলিলকে বিদায়ী সংবর্ধনা

নিউ সিলেট রিপোর্ট : সিলেট দক্ষিণ সুরমার ৩নং তেতলী ইউনিয়নের নিজগাঁও গ্রামের উদ্যোগে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আব্দুল জলিলকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার রাত ৯টায় এ সংবর্ধনা প্রদান করা হয়। ৩নং তেতলী ইউনিয়নের বিশিষ্ট মুরব্বি ও সাবেক মেম্বার ওয়ারিছ আলীর সভাপতিত্বে ও এমএ আবসানের পরিচালনায় বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ সাবেক ছাত্রনেতা তাজ উদ্দিন আহমদ ... বিস্তারিত.. »

শেখ হাসিনার ভিশন-২১ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি : ড. মোছাম্মৎ নাজমানারা খানুম

জুমান আহমেদ : ১৯৯৫ সালে যাত্রা শুরু হয় সিলেটের প্রশাসনের হেড কোয়াটার সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়। যাত্রা শুরুর পর থেকে এ পর্যন্ত উনিশ জন কমিশনার দায়িত্ব পালন করেছেন। গত বছরের ২ ফেব্রুয়ারী প্রথম নারী বিভাগীয় কমিশনারের দায়িত্ব গ্রহণ করেন ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি ২০তম সিলেট বিভাগীয় কমিশনার। সিলেট বিভাগীয় কমিশনার হিসেবে দায়ীত্বে একবছর উপলক্ষে এক বিশেষ সাক্ষাতকারে ড. মোছাম্মৎ নাজমানারা ... বিস্তারিত.. »

দুর্ভোগের আরেক নাম সিলেট সদর উপজেলা ভূমি অফিস’ হয়রানিতে সেবাগ্রহীতারা

নিউ সিলেট রিপোর্টার : সিলেট সদর উপজেলা ভূমি কর্মকর্তার অফিস (এসিল্যান্ড) দুর্ভোগের আরেক নাম। নতুন সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার কর্মস্থলে যোগ দেয়ার পর থেকে ভোক্তভোগীদের দূর্ভোগের শেষ নেই। ভোক্তভোগীদের তাকে অদক্ষ ভূমি কর্মকর্তা দাবি করে বলেন, সিলেট সদর ভূমি অফিসে তাকে নিয়োগ দেয়ার কারণে সাধারণ মানুষের ভোগান্তি দিন দিন বাড়ছেই। আবার অনেকেই বলছেন প্রয়োজনের চেয়ে বেশী সততা দেখাতে গিয়ে নানা ... বিস্তারিত.. »

সিলেটে ৬ ছাত্রলীগ কর্মীর কারাদণ্ড

নিউ সিলেট রিপোর্ট : সিলেটে এক সেনা কর্মকর্তাকে ছুরিকাঘাত করে গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় সিলেট মহানগর ছাত্রলীগের ছয় কর্মীকে চার বছর করে কারা ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ রায় দেন। কারাদণ্ড পাওয়া ছাত্রলীগের ছয় কর্মী হলেন-হাসান শাহরিয়ার ওরফে রফি, সাফকাত হোসেন ওরফে শুভ, কাজি মাকসুদ আহমদ, ভানুলাল দাশ, ... বিস্তারিত.. »

এপে. জুয়েলের মৃতে্যুতে এপেক্স ক্লাব অব শাহপরান সিটির শোক

নিউ সিলেট রিপোর্ট : এপেক্স ক্লাব অব শাহপরান সিটির সাধারণ সম্পাদক এপেক্স: গোলম আসাদ জুয়েল এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এপেক্স ক্লাব অব শাহপরান সিটির প্রতিষ্ঠাতা সভাপতি এপেক্স এম ইকবাল হোসেন, সাবেক সভাপতি ময়নুল ইসলাম খান সায়েক, সাহাব উদ্দিন আহমদ, এডভোকেট সাজ্জাদুর রহমান, মিলন আহমদ, মাহবুবুর রহমান এরশাদ, সহ-সভাপতি আকরাম আল শাহান। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক ... বিস্তারিত.. »

সিলেট সদর উপজেলার বলাউরা, কশকালিকা ও মোগলগাঁও সড়ক পূর্ণনির্মাণ কাজে ব্যাপক অনিয়ম

নিউ সিলেট রিপোর্টার : সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়নের বলাউরা, কশকালিকা ও মোগলগাঁও সড়ক পূর্ণনির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ সড়কটি পূর্ণনির্মান কাজ বাস্তবায়ন করছে এলজিইডি। ঠিকাদার স্থানীয় ইউপি সদস্য ও সংশ্লিষ্টদের আঁতাত করে নিম্নমানের মালামাল ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। বর্তমানে ওই সড়কটির ২.৫ কিলোমিটারের মধ্যে অর্ধেকের বেশী কাজ সম্পন্ন হয়েছে। সরজমিনে গিয়ে দেখা ... বিস্তারিত.. »

১৭ ইউনিট নিষ্ক্রিয়, ক্ষুব্ধ সিলেট জেলা বিএনপি

জুমান আহমদ : সিলেটে তৃণমূল পর্যায়ে বিএনপির সাংগঠনিক কর্মকান্ডে স্থবিরতা দেখা দিয়েছে। দলীয় কর্মকান্ডে পৌরসভা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ইউনিট কেন্দ্রিয় কর্মসূচি পালন করছে না। ফলে কেন্দ্রিয় ও জেলা কমিটির বিভিন্ন কর্মসূচি ‘অবশ্যই পালন’ করার জন্য ১৭টি ইউনিটকে নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে সিলেট জেলা বিএনপি। শুধু কর্মসূচি পালনই নয়, কর্মসূচির বিস্তারিত জেলা নেতৃবৃন্দকে অবগত করার জন্য বলা হয়েছে। জানা গেছে, গত ... বিস্তারিত.. »

সুরমা ডাইকে ফের অভিযান’ ক্রাশার মেশিনের মালামাল জব্দ

স্টাফ রিপোর্টার : দক্ষিণ সুরমার কদমতলী থেকে শুরু হওয়া কুচাই পর্যন্ত সুরমা নদীর ডাইক দখল করে অবৈধভাবে চালিয়ে আসা পাথর মজুদ ও ক্রাশার মেশিন দিয়ে পাথর ভাঙ্গার কাজ দুই দফা অভিযানের পর ফের চালু হয়। এর প্রেক্ষিতে আবারও সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের নির্দেশে গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে ফের অভিযান চালানো হয়। দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ ... বিস্তারিত.. »