ক্রীড়া

ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউ সিলেট ডেস্ক : বিশ্বকাপে এর আগে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে চারবার। একবারও জয় নেই বাংলাদেশের। সর্বশেষ ২০১১ সালে ঘরের মাঠে এই ক্যারিবীয়দের কাছেই ৫৮ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবেছিল বাংলাদেশ। যদিও এবার শক্তি-সামর্থ্যে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের চেয়ে অনেক এগিয়ে। সেই এগিয়ে থাকার কারণেই এবার বাংলাদেশের কাছে সমর্থকদের প্রত্যাশা বেশি। টনটনে আজ কি করবে বাংলাদেশ? সে প্রশ্নের উত্তর জানা ... বিস্তারিত.. »

সাকিবের সেঞ্চুরির পরও ইংলিশদের কাছে বড় পরাজয়

নিউ সিলেট ডেস্ক : সাকিবের সেঞ্চুরির পরও ইংলিশদের কাছে বড় পরাজয়ের সাধ নিতে হল বাংলাদেশের। ম্যাচের প্রথম ইনিংসের পরই প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল জয়ী দলের নাম। আগে ব্যাট করে ৩৮৬ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করিয়ে জয়ের বন্দরে এক পা দিয়েই রেখেছিল ইংল্যান্ড। দেখার বিষয় ছিল, এ বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কেমন জবাব দেয় বাংলাদেশ। এ বিশাল সংগ্রহের পেছনে ছুটে ... বিস্তারিত.. »

বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা

নিউ সিলেট ডেস্ক : অবশেষে ঘোষণা করা হলো বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে স্বাভাবিকভাবেই রয়েছেন পঞ্চপাণ্ডবের সবাই। জল্পনা-কল্পনা ছিলো ২টি স্পট নিয়ে। জানা গেলো সে দুইজনেরও নাম। পঞ্চম পেসার হিসেবে সুযোগ পেয়েছেন আবু জায়েদ রাহি এবং ব্যাটিং ... বিস্তারিত.. »

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা

নিউ সিলেট ডেস্ক : বিশ্বকাপের জন্য নিজেদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। দলে ফেরানো হয়েছে বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ থাকা সাবেক অধিনায়ক ও সহ অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। তবে বিশ্বকাপ দলে জায়গা পেলেও স্বভাবতই অধিনায়কত্বের দায়িত্ব পাননি স্মিথ বা ওয়ার্নারের কেউই। বিশ্বকাপের আসন্ন আসরে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন ৩২ বছর বয়সী ডানহাতি ওপেনার অ্যারন ফিঞ্চ। ... বিস্তারিত.. »

বিশ্বকাপে ভারতের দল ঘোষণা

নিউ সিলেট ডেস্ক :  বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। গতকাল দুপুরের দিকে ভারতের প্রধান নির্বাচক এসকে প্রাসাদ, অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী মিলে ১৫ সদস্যের দল ঘোষণা করেন। বিশ্বকাপে কারা থাকতে পারেন, তা নিয়ে আগে থেকেই একটা ধারণা ছিল। তবে কয়েকটি জায়গা নিয়ে আগ্রহও ছিল সবার। ধোনির সঙ্গে ব্যাকআপ উইকেট রক্ষক হিসেবে রিশা পান্ত ... বিস্তারিত.. »

অবশেষে ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে পাকিস্তান!

নিউ সিলেট ডেস্ক : অবশেষে প্রায় দশ বছরের বেশি সময় পর সেই শ্রীলঙ্কার বিপক্ষেই ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে পাকিস্তান। দেশটির সংবাদমাধ্যম ‘এয়ারিনিউজ’ প্রকাশ করেছে এমন খবর। তাদের দেয়া খবর অনুযায়ী চলতি বছর থেকে শুরু হতে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে পাকিস্তান যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এখনো সূচি না দিলেও, এরই মধ্যে দুই বোর্ডের মধ্যে কথা পাকাপাকি হয়ে গেছে ... বিস্তারিত.. »

প্রথম বাংলাদেশি হিসেবে রাজ্জাকের মাইলফলক

নিউ সিলেট ডেস্ক :  আবদুর রাজ্জাক যে এখনও ফুরিয়ে যাননি, সেটা প্রমাণ করে চলেছেন ঘরোয়া ক্রিকেটে। প্রথম শ্রেণির ক্রিকেটে একমাত্র বাংলাদেশি হিসেবে আগেই ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এবার লিস্ট ‘এ’ ক্রিকেটেও বাংলাদেশের প্রথম নামটি তার। প্রথম বাংলাদেশি হিসেবে এই ফরম্যাটে ৪০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়েছেন এই বাঁহাতি স্পিনার। রাজ্জাক এই মাইলফলকের দোরগোড়ায় দাঁড়িয়েই ছিলেন। ৩৯৯ উইকেট নিয়ে বুধবার ... বিস্তারিত.. »

বঙ্গবন্ধু গলফ কাপ ২০১৯-এর লোগো উন্মোচন আজ

নিউ সিলেট ডেস্ক : রাজধানীতে তিনদিনব্যাপী বঙ্গবন্ধু কাপ গলফের লোগো উন্মোচন হবে আজ। বিকেল ৪ টায় ঢাকা সেনানিবাসে কুর্মিটোলা গলফ ক্লাবে লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি জেনারেল আজিজ আহমেদ। মুক্তিযোদ্ধা এবং ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক সিকদার ইতিমধ্যে অতিথিদেরকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আর ... বিস্তারিত.. »

গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদ্রাসার পুরস্কার বিতরণ

নিউ সিলেট রিপোর্ট : সিলেট নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের পাঠানপাড়াস্থ গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ খানের সভাপতিত্বে ও শিক্ষক হোসেন আহমদের সঞ্জালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সুপার মাওলানা খলিলুর ... বিস্তারিত.. »

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সংগ্রহ ২৩৩

নিউ সিলেট ডেস্ক : এই উইকেটেই রানের জন্য ভুগেছেন টপঅর্ডাররা। নিউজিল্যান্ড পেসারদের কোনোভাবেই সামলাতে পারেননি তামিম, লিটন, মুশফিক, মাহমুদউল্লাহরা। এক্সট্রা সুইং, গতি, বাউন্সে দিশেহারা হয়ে একে একে এসেছেন আর গিয়েছেন। তবে, সেখানেই সাবলীল ব্যাটিং করলেন মোহাম্মদ মিথুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। বলের গুণাগুণ বুঝে ব্যাট চালালেন তারা। তাদের অনবদ্য ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সম্মানজনক স্কোর পেয়েছে বাংলাদেশ। কিউইদের ২৩৩ ... বিস্তারিত.. »