ক্রীড়া

শ্রীলঙ্কার কাছে লজ্জার হার বাংলাদেশের

নিউ সিলেট ডেস্ক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠলো শ্রীলঙ্কা। বড় জয়ে বোনাস পয়েন্ট নিয়ে ফাইনালে জায়গা করে নেয় লঙ্কানরা। ফলে সিরিজ থেকে বিদায় ঘটলো জিম্বাবুয়ের। এই জয়ে ৪ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ফাইনালে খেলবে শ্রীলঙ্কা। ৪ খেলায় ১৫ পয়েন্ট নিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছিলো বাংলাদেশ। ... বিস্তারিত.. »

রাজ্জাকের ৫০০ উইকেট

নিউ সিলেট ডেস্ক : জাতীয় দলে তিনি এখন অপাংক্তেয়। তবে ঘরোয়া ক্রিকেটটা ঠিকই চালিয়ে যাচ্ছেন আবদুর রাজ্জাক। শুধু চালিয়ে যাচ্ছেন বললে ভুল হবে। দাপটেই খেলে যাচ্ছেন। আজ বুধবার ফ্রাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগে অনন্য এক মাইলফলকে পা রেখেছেন বাঁহাতি এই স্পিনার। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট নিয়েছেন তিনি। সাভারের বিকেএসপিতে খেলা চলছে সাউথ জোন আর সেন্ট্রাল জোনের। সাউথ ... বিস্তারিত.. »

বিপিএল অভিজ্ঞতা কাজে লাগাচ্ছেন সিকান্দার

নিউ সিলেট ডেস্ক : টুর্নামেন্ট শুরুর আগেই জিম্বাবুয়ে কোচ হিথ স্ট্রিক বলেছিলেন, বিপিএলে খেলা সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, সলোমন মির এবং গ্রায়েম ক্রেমারের অভিজ্ঞতা এই সিরিজে (ত্রিদেশীয়) আমাদের কাজে লাগবে। কারণ, তারা সর্বশেষ এখানকার আবহাওয়ার সম্পর্কে জানে এবং বাংলাদেশের নতুন তারকা যারা আছে, তাদের সম্পর্কেও জানে। শ্রীলঙ্কানদের সঙ্গেও খেলেছে। হিথ স্ট্রিকের এই আশা পুরোপুরি পূরণ করে চলেছেন জিম্বাবুয়ে দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ... বিস্তারিত.. »

ক্যারিয়ার শেষ করতে চান রুবেল

নিউ সিলেট ডেস্ক : আগের ম্যাচেই জিম্ববুয়ের বিপক্ষে দুই উইকেট নিয়ে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০০তম উইকেট শিকার করেন পেসার রুবেল হোসেন। শততম উইকেটের মাইলফলক ছুঁতে তার লেগেছে পুরো ৯টি বছর। ম্যাচ খেলেছেন সব মিলিয়ে ৮১টি। ইনজুরিপ্রবণ এই পেসারের ক্যারিয়ারই বা আর কত লম্বা হবে! তবুও, তার প্রত্যাশা, ওয়ানডেতে আড়াইশ থেকে তিনশ উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করতে চান তিনি। ... বিস্তারিত.. »

সাকিব বর্ষসেরা

নিউ সিলেট ডেস্ক :  ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা পান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি এবং ইএসপিএনক্রিকইনফো’র বর্ষসেরা টেস্ট দলে জায়গা করে নিয়েছেন সাকিব। ২০১৭ সালে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টির পারফরম্যান্স বিবেচনায় এই একাদশ নির্বাচন করেছে ক্রিকেট অস্ট্রেলিযয়া। এ বছর ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ২৯ ম্যাচ খেলে ৪৪৭ রান করেছেন ... বিস্তারিত.. »

রিয়ালের অপেক্ষায় হ্যাজার্ড

নিউ সিলেট ডেস্ক : চেলসির সঙ্গে নতুন করে চুক্তি করছেন না ইডেন হ্যাজার্ড। আশা রিয়াল মাদ্রিদ তাকে ডাকবে। সে পথ চেয়ে আছেন বেলজিয়াম তারকা। এমনটা জানালেন হ্যাজার্ডের বাবা থিয়েরি হ্যাজার্ড। বেলজিয়ামের স্থানীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ইডেন হ্যাজার্ডের পিতা জানিয়েছেন, হ্যাজার্ড চেলসির সঙ্গে নতুন চুক্তি প্রত্যাখ্যান করেছে। ওর লক্ষ্য এখন রিয়ালে খেলা। ও জিদানের অধীনে খেলতে মুখিয়ে আছে। ২০০৭ সালে লিলে’তে ... বিস্তারিত.. »

পাপন সাহেব বেশ চালাক : হাথুরুসিংহ

নিউ সিলেট ডেস্ক : ২০১৪ সালে বাংলাদেশ দলের অবস্থা খুব খারাপ। ঠিক তখনই কোচ হিসেবে আনা হয় চণ্ডিকা হাথুরুসিংহকে। তিনি আসার পর ধীরে ধীরে টাইগারদের জয়ের গ্রাফটা ঊর্ধ্বমুখী হতে থাকে। কিন্তু চলতি বছর দক্ষিণ আফ্রিকা সফরে বেশ বাজে পারফর্ম করে বাংলাদেশ দল। কী কারণে একের পর এক ম্যাচ হারছে সাকিব-তামিমরা। কারণ খুঁজতে কোচকে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নেয় বোর্ড। কিন্তু চণ্ডিকা বোর্ডের ... বিস্তারিত.. »

অনুশীলনে সাব্বির

নিউ সিলেট ডেস্ক :  কঠিন শাস্তির হুমকি! যে কোন সময় বড় শাস্তির মুখোমুখি হতে পারেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির। ক্রিকেট পাড়ায় এমন গুঞ্জন গত কয়েকদিন ধরেই চলছে। দর্শককে শারীরিকভাবে লাঞ্ছিত করার জন্যই তার ‘কঠিন’ শাস্তির সম্ভবনা রয়েছে। তবে যে সাব্বিরকে নিয়ে সবার কপালে চিন্তার ভাঁজ, সেই সাব্বিরকে দেখা গেল একদমই নির্বিকার! সকালে সৌম্য সরকারের সাথে বেশ খোশ মেজাজে গল্প করতে ... বিস্তারিত.. »

চতুর্থ দিনে স্মিথের ব্যাটে অস্ট্রেলিয়ার লিড

নিউ সিলেট ডেস্ক : বৃষ্টির কারণে চতুর্থ দিনের বেশির ভাগ সময় খেলা বন্ধ থাকলেও দুই উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তিতে দিন শেষ করেছিল সফরকারী ইংল্যান্ড। তবে ম্যাচের শেষ দিনে তাদের সামনে আবারও বাধা হয়ে দাঁড়ালেন অসি অধিনায়ক স্মিথ। তার ব্যাটে ভর করে লিডও পেয়েছে দলটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিক দলটির সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২০৪ রান। সফরকারী দল থেকে ... বিস্তারিত.. »

৬৮ রানেই শেষ জিম্বাবুয়ে

নিউ সিলেট ডেস্ক : ৩৬ রানেই নেই জিম্বাবুয়ের ৬ উইকেট। এর মধ্যে ৫ উইকেটই মরনে মরকেলের। পোর্ট এলিজাবেথে দিবারাত্রির চারদিনের টেস্টে মরকেল ঝড় সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে মাত্র ৬৮ রানেই গুটিয়ে গেছে সফরকারিরা। ২৪০ রান পিছিয়ে থেকে ফলোঅনে পড়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে তারা। এইডেন মার্করাম ছাড়া অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরাও। মার্করামের ১২৫ ... বিস্তারিত.. »