বাংলাদেশ

এবারের ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ১৯৮০ টাকা

নিউ সিলেট ডেস্ক : দেশে প্রতিবছর রমজানে রাস্ট্রীয়ভাবে ফিতরার হার নির্ধারণ করা হয়। আর এবারে জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার ৯৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত বছর ফিতরার হার সর্বনিম্ন ৭০ টাকাই ছিল, তবে সর্বোচ্চ ছিল ২ হাজার ৩১০ টাকা। আজ বৃহস্পতিবার রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভায় এর হার নির্ধারণ করা ... বিস্তারিত.. »

নারায়নগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৪ জন নিহত

নিউ সিলেট ডেস্ক : নারায়ণগঞ্জের ফতুল্লা থানার গিরিধারা আবাসিক এলাকায় বিসমিল্লাহ টুইনটাওয়ারের চারতলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত হয়েছেন। গত ৬ এপ্রিল রাত ৮টার দিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় অগ্নিদ্বগ্ধ হয়ে মা-ছেলে ও মেয়েসহ চারজন মারা যান।অগ্নিদ্বগ্ধ হন আব্দুর রহিমের স্ত্রী ফাতেমা (৩৫) তার তিন সন্তান সাফওয়ান (৫), ফারিয়া (৯) ও রাফি (১১) ... বিস্তারিত.. »

ঘরে তালা দিয়ে লাপাত্তা কুখ্যাত অধ্যক্ষ সিরাজের পরিবার

নিউ সিলেট ডেস্ক : ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ দৌলার পরিবার ঘরে তালা দিয়ে গা ঢাকা দিয়েছে। ফেনী শহরের পাঠানবাড়ী এলাকার মকছুদুর রহমান সড়কের ‘ফেরদৌস মঞ্জিল’ নামে দোতলা বাড়িটি অধ্যক্ষ সিরাজের। আজ রোববার সকালে সেখানে গিয়ে দেখা যায় বাড়িটি তালাবদ্ধ। স্থানীয় বাসিন্দারা জানান, ৭ থেকে ৮ বছর আগে ২০ লাখ টাকায় সাড়ে চার শতক ... বিস্তারিত.. »

গাজীপুরে বিদেশী মেডিকেল ছাত্রীর লাশ উদ্ধার

নিউ সিলেট ডেস্ক : গাজীপুরের বোর্ডবাজার এলাকায় তায়রুননেছা মেডিকেল কলেজ পড়ুয়া ভারতের কাশ্মীরি কুরআতুল আইন আলী (২৩) নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে প্রথমে তাকে অচেতন অবস্থায় হোস্টেল থেকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ কর্মকর্তারা বলছেন, দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও মৃগী রোগে ... বিস্তারিত.. »

জয়পুরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৮

নিউ সিলেট ডেস্ক : জয়পুরহাটের বানিয়াপাড়ায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২১ জন। আজ শুক্রবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের বেশিরভাগ নারী ও শিশু। স্থানীয়রা জানান, বগুড়া থেকে ছেড়ে আসা একটি বাস বানিয়াপাড়া এলাকায় আসার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি সড়কের পাশের খাদে পড়ে গিয়ে ঘটনাস্থলেই আটজন নিহত হয়। আহত ... বিস্তারিত.. »

বর্ষবরণে পাহাড়ে তিন দিনব্যাপী উৎসব শুরু

নিউ সিলেট ডেস্ক : পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি আদিবাসীদের তিন দিনব্যাপী বর্ষবরণের উৎসব শুরু হয়েছে। পাহাড়ের ঐতিহ্যবাহী এই প্রধান সামাজিক উৎসবটি সম্প্রদায়ভেদে বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু, বিহু ও সাংক্রান উৎসব নামে পরিচিত। বাংলা বছরের শেষ দু’দিন ও নতুন বছরের প্রথম দিন এ উৎসব পালন করে থাকেন পাহাড়ে বসবাসরত আদিবাসীরা। উৎসবের প্রথম দিন আজ ফুল বিজু। আজ শুক্রবার ভোরে খাগড়াছড়ির চেঙ্গী নদীসহ ... বিস্তারিত.. »

নুসরাত হত্যা মামলার আসামি আ.লীগ নেতা মোকসুদ গ্রেফতার

নিউ সিলেট ডেস্ক : ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অন্যতম আসামি সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোকসুদ আলমকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। কাউন্সিলর মোকসুদ আলমকে গ্রেফতারের তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পিবিআইয়ের ফেনীর ... বিস্তারিত.. »

রাজধানীতে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

নিউ সিলেট ডেস্ক : রাজধানীর শ্যামলীতে বালুবাহী একটি ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেন- সোহাগ (১৯) ও শিহান (২০)। দীপু নামে একজন আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ মৃধা জানান, শ্যামলী শিশুমেলার বিপরীতে বালুবাহী একটি ট্রাক ... বিস্তারিত.. »

পাঁচ উপজেলার ভোট স্থগিত, এসপিসহ ৫ জনকে প্রত্যাহার

নিউ সিলেট ডেস্ক : চতুর্থ ধাপে অনুষ্ঠেয় পাঁচ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আইনি জটিলতা, অনিয়ম ও সহিংসতার কারণে এসব উপজেলার ভোটগ্রহণ স্থগিত করা হয়। এছাড়া ১ এসপি, ২ ওসিকে প্রত্যাহার ও ২ ওসিকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, কুমিল্লার বড়ুরা, ময়মনসিংহের ত্রিশাল, ফেনীর ছাগলনাইয়া, ... বিস্তারিত.. »

ব‌রিশাল বিশ্ববিদ্যালয় অনি‌র্দিষ্টকা‌লের বন্ধ ঘোষণা’ হল ত্যাগের নির্দেশ

নিউ সিলেট ডেস্ক : ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ে ১০ দফা দাবি আদা‌য়ের ল‌ক্ষ্যে শিক্ষার্থী‌দের লাগাতার আন্দোলনের ফ‌লে বিশ্ববিদ্যাল‌য়ের সব কার্যক্রম অনি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ঘোষণা করা হ‌য়ে‌ছে। গতকাল বুধবার গভীর রা‌তে বিশ্ববিদ্যাল‌য়ের রে‌জিস্ট্রার স্বাক্ষ‌রিত এক নো‌টি‌শে বিষয়‌টি নি‌শ্চিত হওয়া গে‌ছে। ওই নো‌টি‌শে বলা হয়েছে, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উদ্ভূত অন‌ভি‌প্রেত ঘটনার প‌রি‌প্রে‌ক্ষি‌তে সাধারণ শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারী‌দের নিরাপত্তার ও ... বিস্তারিত.. »