বাংলাদেশ

ডিএনসিসি নির্বাচন না হলে যথা সময়ে এসএসসির পরীক্ষা

নিউ সিলেট ডেস্ক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভোট না হলে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাও পেছাবে না। আগের রুটিন অনুযায়ীই এসএসসির পরীক্ষা হবে বলে ঢাকা শিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছে। আজ বুধবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশেনের নির্বাচনের কারণে এসএসসি পরীক্ষার ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫ ফেব্রুয়ারি সংগীত ... বিস্তারিত.. »

ভ্রাম্যমাণ আদালত’ আপিল শুনানি ১৩

নিউ সিলেট ডেস্ক : নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের দায়ের করা লিভ টু আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন আপিল বিভাগ। এ বিষয়ে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে ১৩ ফেব্রুয়ারি। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো.আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে সরকারপক্ষে ... বিস্তারিত.. »

অভিজিত হত্যা’ প্রতিবেদন ১৩ ফেব্রুয়ারি

নিউ সিলেট ডেস্ক :  ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়েছে আগামী ১৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন তারিখ নির্ধারণ করেন। এদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল না করায় আদালত নতুন তারিখ নির্ধারণ করেন। উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বই ... বিস্তারিত.. »

ছেলের হাতে মা খুন

নিউ সিলেট ডেস্ক : টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলায় নেশাগ্রস্ত ছেলের হাতে মা খুন হয়েছেন। গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) রাতে উপজেলার সাতুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম বিথি বেগম (৪০)। তিনি ওই গ্রামের মামুন মিয়ার স্ত্রী। এ ঘটনার পর থেকে ঘাতক ছেলে শিশির (২৩) পলাতক রয়েছে। কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, সকালে মামুন মিয়া তার স্ত্রী ... বিস্তারিত.. »

গুম হওয়ার ১২৮ দিন পর ব্যবসায়ী ডিবির হাতে ‘গ্রেফতার’

নিউ সিলেট ডেস্ক : ব্যবসায়ী ও বিএনপি নেতা সৈয়দ সাদাত আহমেদকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।গতকাল শনিবার রাত ১০টার দিকে রামপুরা ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ডিবি। সাদাত এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিএনপির নির্বাহী কমিটির সাবেক সদস্য। ডিবি দক্ষিণের সহকারী কমিশনার (এসি) শামসুল আরেফিন জানান, ২০১৫ সালের রমনা থানায় নাশকতার (জ্বালাও-পোড়াও) একটি মামলায় তাকে গ্রেফতার ... বিস্তারিত.. »

জিহাদি বইসহ চাঁপাইনবাবগঞ্জে জেএমবি’র ৩ সদস্য

নিউ সিলেট ডেস্ক : র‌্যাবের পৃথক অভিযানে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলা থেকে জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (৩১ ডিসেম্বর) ভোরের দিকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪টি জিহাদি বই, ২টি মোবাইল ফোন, ৩টি সিমকার্ড ও জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ধোবরা মতিবাজার গ্রামের মৃত নেফাউর রহমানের ... বিস্তারিত.. »

আলফাডাঙ্গায় ভোট কেন্দ্রে টাকাসহ আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর কর্মী আটক

নিউ সিলেট ডেস্ক : ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে খান আজিজুর রহমান নামে এক সিবিএ নেতাকে আটক করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট এ হাসেম রনি জানান, কেন্দ্রটিতে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের খান সাইফুল ইসলামের পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন আজিজুর রহমান। এই সময় সন্দেহ হলে তাকে তল্লাশি করলে তার কাছ থেকে নতুন ৫০ ... বিস্তারিত.. »

টঙ্গিতে অগ্নিকাণ্ডে শিশুর মৃত্যু, দগ্ধ ২

নিউ সিলেট ডেস্ক : গাজীপুরের টঙ্গিতে একটি বাড়িতে আগুন লাগলে পুড়ে রানা (১২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন তার বাবা মনির হোসেন (৩৫) ও ভাই রাজিব (১৫)। আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ভোরে টঙ্গির এরশাদ নগর এলাকার দুই নম্বর ব্লকের একটি বাড়িতে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটে। টঙ্গি ফায়ার স্টেশনের সিনিয়ন স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, ... বিস্তারিত.. »

চলছে দেশের ১২৭ পৌরসভা-ইউপি ও জেলা পরিষদে ভোট

নিউ সিলেট ডেস্ক : দেশের মোট ১২৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও জেলা পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল চারটা পর্যন্ত। তবে জেলা পরিষদের ভোট হবে সকাল নয়টা থেকে বেলা দু্টই পর্যন্ত, সেখানে কেবল জনপ্রতিনিধিরাই ভোট দেবেন। এরমধ্যে নয়টি পৌরসভা (ছয়টি সাধারণ, তিন উপ-নির্বাচন), ইউপির ১১৫টি (৩৭টি সাধারণ-স্থগিত নির্বাচন, ৭৮টি উপ-নির্বাচন), জেলা ... বিস্তারিত.. »

কক্সবাজারে বিমান বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন চার পাইলট

নিউ সিলেট ডেস্ক : কক্সবাজারের মহেশখালীতে বিমান বাহিনীর দুইটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় চার পাইলট প্রাণে বেঁচে গেছেন। দুর্ঘটনার পরও তারা জীবিত ও অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন আইএসপিআরের সহকারী পরিচালক মো. নূর ইসলাম। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টা ৩৫ মিনিটে আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। মহেশখালী সদর ইউনিয়নের পালপাড়ায় একটি আর অন্যটি ছোট্ট মহেশখালী ... বিস্তারিত.. »