বাংলাদেশ

এরশাদের মৃত্যুর আগে কবর নিয়ে আলোচনা!

নিউ সিলেট ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ মারা গেলে তার সমাধি কোথায় হবে এ নিয়ে দল এবং পরিবারের মধ্যে চলছে আলোচনা। ঢাকায় তিন নেতার মাজার অথবা সংসদ ভবনের পাশে মশিউর রহান যাদু মিয়ার কবরের পাশে পার্টির পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করলেও কোন সারা মেলেনি। সরকারের পক্ষ থেকে মোহাম্মদপুর কবরস্থান অথবা ... বিস্তারিত.. »

রুশেমা ইমাম আর নেই

নিউ সিলেট ডেস্ক : জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য রুশেমা ইমাম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর। বুধবার বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স মাঠে জানাজা শেষে তাকে কমলাপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। রুশেমা ইমাম জাতীয় সংসদের আসন ... বিস্তারিত.. »

কক্সবাজারের সৈকত থেকে ৪ মৃতদেহ উদ্ধার

নিউ সিলেট ডেস্ক : কক্সবাজার সৈকতের সিগাল পয়েন্ট থেকে চারজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোররাতে মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান। তবে নিহতদের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। ওসি খায়রুজ্জামান বলেন, রাতে বিচে থাকা কর্মীরা সৈকতে মরদেহ ভেসে আসার খবর দিলে পুলিশ সীগাল পয়েন্টে গিয়ে চারজনের মরদেহ উদ্ধার করে। তারা রোহিঙ্গা ... বিস্তারিত.. »

সেই মোয়াজ্জেম (ওসি) গ্রেফতার: জামিন নামঞ্জুর

নিউ সিলেট ডেস্ক : ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১৬ জুন) শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি, মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। সোমবার (১৭ জুন) সকাল সাড়ে নয়টার দিকে তাকে ... বিস্তারিত.. »

হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু ১৬ জুন

নিউ সিলেট ডেস্ক :  সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছরে হজ গমনেচ্ছুদের ম্যানিনজাইটিস/ইনফ্লুয়েঞ্জার টিকা প্রদান কার্যক্রম ১৬ জুন রাজধানীসহ সারাদেশে শুরু হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়াধীন বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে টিকাদান ও স্বাস্থ্যপরীক্ষা শেষে স্বাস্থ্যসনদ দেয়া হবে। তবে আশকোনা হজ ক্যাম্পে এ পরীক্ষা শুরু হবে ৩০ জুন থেকে। রোববার (৮ জুন) ধর্ম মন্ত্রণালয়াধীন আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ... বিস্তারিত.. »

গ্যাসের সব মিটার হবে প্রিপেইড

নিউ সিলেট ডেস্ক : গ্যাসের দাম বৃদ্ধির মাধ্যমে সমন্বয়ের অপেক্ষায় রয়েছে সরকার। এছাড়া গ্যাসের সব মিটার প্রিপেইড করা হবে বলেও জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। রোববার (৯ জুন) সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। প্রতিমন্ত্রী বলেন, ‘গ্যাসের দামটা সমন্বয় করা দরকার। আমি বারবার বলে আসছি। বার্ককে (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি) আমরা গ্যাসের দামের বিষয়টি ... বিস্তারিত.. »

জামাইয়ের ছুরিকাঘাতে শ্বাশুড়ি নিহত, আহত স্ত্রী শ্যালক ও শ্বশুর

নিউ সিলেট ডেস্ক : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পুলিশের সি আই ডি কনস্টেবল জামাইয়ের ছুরিকাঘাতে শ্বাশুড়ি নিহত হয়েছেন। আহত স্ত্রী শ্যালক ও শ্বশুরকে ছুরিকাহত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর জামাই পালাতক। জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা শহরের মাদ্রাসা পাড়ার সদানন্দ অধিকারী ও শেফালী অধিকারী দম্পতির মেয়ে ফালগুনীর ৯ বছর আগে বিয়ে দেয়া হয় খুলনা দৌলতপুরে। জামাই ... বিস্তারিত.. »

এবারের ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ১৯৮০ টাকা

নিউ সিলেট ডেস্ক : দেশে প্রতিবছর রমজানে রাস্ট্রীয়ভাবে ফিতরার হার নির্ধারণ করা হয়। আর এবারে জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার ৯৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত বছর ফিতরার হার সর্বনিম্ন ৭০ টাকাই ছিল, তবে সর্বোচ্চ ছিল ২ হাজার ৩১০ টাকা। আজ বৃহস্পতিবার রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভায় এর হার নির্ধারণ করা ... বিস্তারিত.. »

নারায়নগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৪ জন নিহত

নিউ সিলেট ডেস্ক : নারায়ণগঞ্জের ফতুল্লা থানার গিরিধারা আবাসিক এলাকায় বিসমিল্লাহ টুইনটাওয়ারের চারতলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত হয়েছেন। গত ৬ এপ্রিল রাত ৮টার দিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় অগ্নিদ্বগ্ধ হয়ে মা-ছেলে ও মেয়েসহ চারজন মারা যান।অগ্নিদ্বগ্ধ হন আব্দুর রহিমের স্ত্রী ফাতেমা (৩৫) তার তিন সন্তান সাফওয়ান (৫), ফারিয়া (৯) ও রাফি (১১) ... বিস্তারিত.. »

ঘরে তালা দিয়ে লাপাত্তা কুখ্যাত অধ্যক্ষ সিরাজের পরিবার

নিউ সিলেট ডেস্ক : ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ দৌলার পরিবার ঘরে তালা দিয়ে গা ঢাকা দিয়েছে। ফেনী শহরের পাঠানবাড়ী এলাকার মকছুদুর রহমান সড়কের ‘ফেরদৌস মঞ্জিল’ নামে দোতলা বাড়িটি অধ্যক্ষ সিরাজের। আজ রোববার সকালে সেখানে গিয়ে দেখা যায় বাড়িটি তালাবদ্ধ। স্থানীয় বাসিন্দারা জানান, ৭ থেকে ৮ বছর আগে ২০ লাখ টাকায় সাড়ে চার শতক ... বিস্তারিত.. »