Monthly Archives: জানুয়ারি ২০১৮

শেখ হাসিনার ভিশন-২১ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি : ড. মোছাম্মৎ নাজমানারা খানুম

জুমান আহমেদ : ১৯৯৫ সালে যাত্রা শুরু হয় সিলেটের প্রশাসনের হেড কোয়াটার সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়। যাত্রা শুরুর পর থেকে এ পর্যন্ত উনিশ জন কমিশনার দায়িত্ব পালন করেছেন। গত বছরের ২ ফেব্রুয়ারী প্রথম নারী বিভাগীয় কমিশনারের দায়িত্ব গ্রহণ করেন ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি ২০তম সিলেট বিভাগীয় কমিশনার। সিলেট বিভাগীয় কমিশনার হিসেবে দায়ীত্বে একবছর উপলক্ষে এক বিশেষ সাক্ষাতকারে ড. মোছাম্মৎ নাজমানারা ... বিস্তারিত.. »

দুর্ভোগের আরেক নাম সিলেট সদর উপজেলা ভূমি অফিস’ হয়রানিতে সেবাগ্রহীতারা

নিউ সিলেট রিপোর্টার : সিলেট সদর উপজেলা ভূমি কর্মকর্তার অফিস (এসিল্যান্ড) দুর্ভোগের আরেক নাম। নতুন সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার কর্মস্থলে যোগ দেয়ার পর থেকে ভোক্তভোগীদের দূর্ভোগের শেষ নেই। ভোক্তভোগীদের তাকে অদক্ষ ভূমি কর্মকর্তা দাবি করে বলেন, সিলেট সদর ভূমি অফিসে তাকে নিয়োগ দেয়ার কারণে সাধারণ মানুষের ভোগান্তি দিন দিন বাড়ছেই। আবার অনেকেই বলছেন প্রয়োজনের চেয়ে বেশী সততা দেখাতে গিয়ে নানা ... বিস্তারিত.. »

খালেদার সাজা হলে দেশে আগুন জ্বলবে : রিজভী

নিউ সিলেট ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা হলে দেশে আগুন জ্বলবে বলে হুঁষিয়ারি দিয়েছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় রায়ের তারিখ ঘোষণার তারিখ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই হুঁশিয়ারি দেন। ২০০৮ সালের জুলাইয়ে মামলা করার সাড়ে নয় বছর পর বৃহস্পতিবার পুরান ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচার আখতারুজ্জামান ... বিস্তারিত.. »

সিলেটে ৬ ছাত্রলীগ কর্মীর কারাদণ্ড

নিউ সিলেট রিপোর্ট : সিলেটে এক সেনা কর্মকর্তাকে ছুরিকাঘাত করে গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় সিলেট মহানগর ছাত্রলীগের ছয় কর্মীকে চার বছর করে কারা ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ রায় দেন। কারাদণ্ড পাওয়া ছাত্রলীগের ছয় কর্মী হলেন-হাসান শাহরিয়ার ওরফে রফি, সাফকাত হোসেন ওরফে শুভ, কাজি মাকসুদ আহমদ, ভানুলাল দাশ, ... বিস্তারিত.. »

এপে. জুয়েলের মৃতে্যুতে এপেক্স ক্লাব অব শাহপরান সিটির শোক

নিউ সিলেট রিপোর্ট : এপেক্স ক্লাব অব শাহপরান সিটির সাধারণ সম্পাদক এপেক্স: গোলম আসাদ জুয়েল এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এপেক্স ক্লাব অব শাহপরান সিটির প্রতিষ্ঠাতা সভাপতি এপেক্স এম ইকবাল হোসেন, সাবেক সভাপতি ময়নুল ইসলাম খান সায়েক, সাহাব উদ্দিন আহমদ, এডভোকেট সাজ্জাদুর রহমান, মিলন আহমদ, মাহবুবুর রহমান এরশাদ, সহ-সভাপতি আকরাম আল শাহান। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক ... বিস্তারিত.. »

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি’ রায় ৮ ফেব্রুয়ারি

নিউ সিলেট ডেস্ক :  খালেদা জিয়াসহ ছয় জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন। এদিন জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় ... বিস্তারিত.. »

শ্রীলঙ্কার কাছে লজ্জার হার বাংলাদেশের

নিউ সিলেট ডেস্ক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠলো শ্রীলঙ্কা। বড় জয়ে বোনাস পয়েন্ট নিয়ে ফাইনালে জায়গা করে নেয় লঙ্কানরা। ফলে সিরিজ থেকে বিদায় ঘটলো জিম্বাবুয়ের। এই জয়ে ৪ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ফাইনালে খেলবে শ্রীলঙ্কা। ৪ খেলায় ১৫ পয়েন্ট নিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছিলো বাংলাদেশ। ... বিস্তারিত.. »

১৮ই ফেব্রুয়ারি প্রেসিডেন্ট নির্বাচন

নিউ সিলেট ডেস্ক :  প্রেসিডেন্ট নির্বাচন আগামী ১৮ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ বৃহস্পতিবার বিকাল সোয়া ৪টায় সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এসময় তিনি আরো বলেন, নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ই ফেব্রুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ১০ই ফেব্রুয়ারি। সিইসি বলেন, মনোনয়ন পত্রসহ নির্বাচনের সকল কার্যক্রম পরিচালিত হবে সিইসির দপ্তর ... বিস্তারিত.. »

কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত করেছেন মা খালেদা

নিউ সিলেট ডেস্ক : আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত করেছেন মা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ বুধবার বিকাল ৪টা ৪০ মিনিটে আদালত থেকে ছেলের কবর জিয়ারত করতে যান খালেদা জিয়া। সেখানে তিনি কোরআন তেলাওয়াত করেন, ফাতেহা পড়েন। সর্বশেষ পরিবারের সদস্য ও দলের নেতাকর্মীদের নিয়ে মোনাজাত করেন। এসময় খালেদা জিয়া কাঁদতে থাকেন। তার কান্না দেখে নেতাকর্মীরাও অনেকে কেঁদে ওঠেন। মৃত্যুবার্ষিকী ... বিস্তারিত.. »

আজ মায়ের কোলের শিশুসন্তানও নিরাপদে নেই : এরশাদ

নিউ সিলেট ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশের মানুষ এখন ভালো নেই। ৬০ টাকা কেজি চাল কিনে খেয়ে মানুষ ভালো থাকতে পারে না। বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষ অনেক কষ্টে আছে। তিনি বলেন, মায়ের কোলের শিশুসন্তানও আজ নিরাপদে নেই। প্রতিদিন পত্রিকার পাতা খুললে খুন-ধর্ষণ ছাড়া আর কিছু পাওয়া যায় না। আমার শাসনামলে এমন ঘটনা ছিল না। আজ বুধবার বিকালে ... বিস্তারিত.. »