Daily Archives: মার্চ ৮, ২০১৮

সরকার বিএনপি নেতাদের বেছে বেছে গ্রেপ্তার করছে : ফখরুল

নিউ সিলেট ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের যারা নেতৃস্থানীয়, যারা দল পরিচালনা করেন, তাদের বেছে বেছে সরকার পুলিশ দিয়ে গ্রেপ্তার করছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ফখরুল এই অভিযোগ করেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার ... বিস্তারিত.. »

রাষ্ট্রপতিকে গৌহাটিতে লালগালিচার সংবর্ধনা

নিউ সিলেট ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের রাজধানী গৌহাটি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। এসময় রাষ্ট্রপতিকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নয়া দিল্লিতে সোলার সামিট-২০১৮ এবং আসামে ‘ফাউন্ডিং কনফারেন্স অব দ্য ইন্টারন্যাশনাল সোলার এলায়েন্সে (আইএসএ)’ যোগ দিতে চার দিনের সফরের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার গৌহাটি পৌঁছান। ১১ মার্চ নয়া দিল্লিতে এ সম্মেলন শুরু হবে। ... বিস্তারিত.. »

সুপ্রিম কোর্ট ভবন ১২ তলা করতে যাচ্ছে সরকার

নিউ সিলেট ডেস্ক : সুপ্রিম কোর্ট ১২ তলা ভবন নির্মাণে উদ্যোগ নিয়েছে সরকার। কার্যক্রমে গতি আনতে এবং মামলা পরিচালনা ও বিচারপতিদের সহায়ক কর্ম পরিবেশ নিশ্চিত হবে। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ১৩৮ কোটি টাকা। সরকারি অর্থায়ন থেকে এর পুরোটাই বহন করা হয়। আগামী ২০২০ সালের মধ্যে আইন ও বিচার বিভাগ এবং গণপূর্ত অধিদফতর প্রকল্পটি বাস্তবায়ন করবে। আজ বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি ... বিস্তারিত.. »

সিলেটে সরকারি, এনজিও, সামাজিসহ বিভিন্ন সংগঠনের আন্তর্জাতিক নারী দিবস পালন

নিউ সিলেট রিপোর্ট : সিলেটে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। এউপলক্ষে সিলেটের সরকারি, এনজিও, সামজিক সহ বিভিন্ন সংগঠন দিবসটি পালন করে। সিলেট জেলা মহিলা বিষয়ক অফিস: আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে সিলেটে মানববন্ধন, আলোচনা সভা ও নারী উন্নয়ন মেলার আয়োজন করা হয়। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেট, ... বিস্তারিত.. »

নবীগঞ্জে সড়ক দূর্ঘটনায় ছেলে নিহত, মা ও শিশু আহত

নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় আত্মীয়ের বাড়ি থেকে বাড়ি ফেরার পথে সড়ক দূর্ঘটনায় একই পরিবারের ১ জন নিহত ও আরো ২ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার নবীগঞ্জ-আউশকান্দি সড়কের বাংলাবাজার নামক স্থানে।  নিহত যুবকের নাম গোবিন্দ্র দেবনাথ (২৮)। সে নরসিংদি জেলার মনোহরদি উপজেলার চালাকছর গ্রামের মৃত গোপাল দেবনাথের পুত্র বলে জানা গেছে। সূত্রে প্রকাশ, ওই ... বিস্তারিত.. »

মিশু নিসচা কেন্দ্রীয় সহ-সাংগঠনিক ও লোকমান সদস্য নির্বাচিত

নিউ সিলেট রিপোর্ট : নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ২০১৮-১৯ সনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা)র  চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রতিনিধি সমাবেশে নতুন কমিটি ঘোষণা করেন। ইলিয়াস কাঞ্চনকে সভাপতি ও এহসানুল হক কামালকে মহাসচিব করে ৫৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। নতুন এই কমিটিতে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলার প্রতিষ্ঠাতা ... বিস্তারিত.. »

ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরের ভাই গ্রেপ্তার

নিউ সিলেট রিপোর্ট :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের ভাই এনামুলকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে তাকে গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছে থেকে ফয়জুরের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করা হয়। কাউন্টার টেরোরিজম ইউনিটের ডিসি মহিবুল ইসলাম ... বিস্তারিত.. »

সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দিতে সংঘর্ষের ঘটনায় মামলা

নিউ সিলেট রিপোর্ট : সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দিতে গত ৬ মার্চ দুইদল গ্রামবাসীর সংঘর্ষে দুই ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ বৃহস্পতিবার ১০৯ জনের নাম উল্লেখ করে এবং আরও ৭০০ থেকে ৮০০ জনকে অজ্ঞাত দেখিয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করেছেন নিহত বাবুল মিয়ার বড় ভাই সেবুল মিয়া। মামলায় প্রধান আসামী করা হয়েছে আলফু মিয়ার ছেলে সাইফ ... বিস্তারিত.. »

জাফর ইকবালকে হামলাকারী ফয়জুল রিমান্ডে

নিউ সিলেট রিপোর্ট : শাজহালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালকে হামলাকারী সেই ফয়জুল হাসানকে ১০ দিনের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ বৃহস্পতিবার বেলা একটা ১০ মিনিটের দিকে হামলাকারী ফয়জুলকে হাসপাতাল থেকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদাতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড চাইলে আদালতের বিচার হরিদাস কুমার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে শুনানিতে ফয়জুলের ... বিস্তারিত.. »

আবুল হোসেনকে বিজিবির ডিজি থেকে প্রত্যাহার

নিউ সিলেট ডেস্ক : বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবুল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। তবে বিজিবির নতুন ডিজি হিসেবে এখনও কাউকে নিয়োগ দেওয়া হয়নি। বিজিবির মহাপরিচালক পদ থেকে প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে আবুল হোসেনের চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গতকাল বুধবার দিনগত রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করা হয়। জনপ্রশাসন ... বিস্তারিত.. »