Daily Archives: মার্চ ১১, ২০১৮

জহিরুল ইসলাম মিশুকে নিসচা সিলেট মহানগর শাখার সংবর্ধনা

নিউ সিলেট রিপোর্ট : নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় জহিরুল ইসলাম মিশুকে সংবর্ধনা প্রদান করেছেন নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ। গতকাল রোববার সন্ধ্যা ৭:৩০মি: নগরীর বন্দর বাজারে এই সংবর্ধনা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই মহানগর শাখার সভাপতি রোটারিয়ান এম ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হাদি পাবেল, সহ-সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ... বিস্তারিত.. »

ভোটকেন্দ্র দখল ঠেকাতে নির্বাচন কমিশনে জাপা

নিউ সিলেট ডেস্ক : গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচনে কেন্দ্র দখলের শঙ্কা করছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। আর কেন্দ্র দখল ঠেকাতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক করেছেন দলটির একটি প্রতিনিধি দল। বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন দলটির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার। আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসি কার্যালয়ে আজ রোববার সকাল সাড়ে ... বিস্তারিত.. »

হাইকোর্টে খালেদার মামলার নথি

নিউ সিলেট ডেস্ক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টে পাঠানো হয়েছে। আজ রবিবার বেলা সোয়া ১২টার দিকে পাঁচ হাজার ৩৭৩ পৃষ্ঠার ওই নথি একটি বাক্সের ভেতরে করে পুলিশি প্রহরায় হাইকোর্টে নিয়ে যান পেশকার মো. মোকারম হোসেন। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টে খালেদা জিয়া ওই মামলায় জামিন আবেদন করলে বিচারপতি এম ইনায়েতুর ... বিস্তারিত.. »

তৃতীয় স্প্যানের মাধ্যমে দৃশ্যমান হলো পদ্মা সেতু

নিউ সিলেট ডেস্ক : পদ্মা সেতুর উপর তৃতীয় স্প্যান ৩৯ ও ৪০ নম্বর পিলারের (সুপার স্ট্রাকচার) ৭-সি বসানোর মাধ্যমে ৪৫০মিটার কাঠামো দৃশ্যমান হলো। শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর রবিবার সকাল সাড়ে ৯টার দিকে এই সুপার স্ট্রাকচার বসানো হয়। তৃতীয় স্প্যানটি বসানোর কারণে ৪৫০ মিটার দৃশ্যমান হলো পদ্মা সেতু। সেতু বিভাগ সূত্রে জানা যায়, তিন হাজার ... বিস্তারিত.. »

প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে পৌঁছেছেন 

নিউ সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে সিঙ্গাপুরে পৌঁছেছেন। স্থানীয় সময় রবিবার বেলা আড়াইটায় সিঙ্গাপুরের চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা। সিঙ্গাপুরের স্বাস্থ্য এবং পরিবেশ ও পানিসম্পদ মন্ত্রণালয়ে সিনিয়র মিনিস্টার অ্যামি কর এবং সেদেশে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি সাংরি-লা হোটেলে যান। সফরকালে তিনি সেখানেই থাকবেন। এর আগে ... বিস্তারিত.. »

প্রধানমন্ত্রী সিভিল সোসাইটিকে এগিয়ে নিতে উন্মুখ : এমএ মান্নান

নিউ সিলেট রিপোর্ট : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, সাম্য ও ন্যায্যতার ভিত্তিতে গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা গড়ে তোলতে সবাইকে কাজ করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, সরকার সকল কাজে সহায়তা করতে আগ্রহী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিভিল সোসাইটিকে এগিয়ে নিতে উন্মুখ হয়ে বসে আছেন। সার্বিকভাবে প্রধানমন্ত্রী দেশের মানুষের মনে আস্থার মনোভাব আনতে পেরেছেন। বাংলাদেশ দুর্দশাগ্রস্ত অতীত থেকে নতুন দিগন্তের দিকে এগোচ্ছে। তাই ... বিস্তারিত.. »

ওসমানীনগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নিন্দা

ওসমানীনগর প্রতিনিধি : ওসমানীনগর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠেনর ১১ নেতাকর্মীর মুক্তি দাবি জানিয়ে সড়যন্ত্রমূলক মামলায় অভিযুক্ত করায় নিন্দা প্রকাশ করেছে ওসমানীনগর উপজেলা বিএনপি যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ। নিন্দাকারী নেতৃবৃন্দরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ মোতাহির আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসটিএম ফখর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ ইয়াহ্ইয়া, উপজেলা যুবদল নেতা ও গোয়ালাবাজার ইউনিয়ন যুবদলের সিনিয়ন যুগ্ন আহবায়ক ইসলাম উদ্দিন, উপজেলা ... বিস্তারিত.. »

ওসমানী স্মৃতি পরিষদ গোলাপগঞ্জ উপজেলা কমিটি স্থগিত

নিউ সিলেট রিপোর্ট : সংগঠন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গোলাপগঞ্জ উপজেলা ওসমানী স্মৃতি পরিষদের কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে ওসমানী স্মৃতি পরিষদ সিলেট জেলা শাখার আহবায়ক এস এম পলাশ ও সদস্য সচিব মাহবুব আলম (মাহতাব) স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সিলেট জেলা শাখার এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক ওসমানী স্মৃতি পরিষদ গঠনতন্ত্র পরিপন্থী, শৃঙ্খলা ... বিস্তারিত.. »

হাওররক্ষা বাঁধের কাজ শেষ করতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন

নিউ সিলেট রিপোর্ট : পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে অবিলম্বে সকল হাওর রক্ষা বাধ শেষ করতে গতকাল শনিবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সমিতি সিলেটের সভাপতি এডভোকেট মো. রাজউদ্দিন, সিলেটস্থ ধর্মপাশা উপজেলা উন্নয়ন ফোরাম ... বিস্তারিত.. »

ফের জাফলংয়ে পাথর কোয়ারির পাড় ধসে শ্রমিকের মৃত্যু

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের জাফলংয়ে অবৈধভাবে পাথর তুলতে গিয়ে আবারও মাটি চাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত শ্রমিক বাবুল খাঁ (২৬), সে নেত্রকোনা জেলার মৌগাতি ইউনিয়নের আশু খাঁর ছেলে। গতকাল শনিবার সকালে জাফলংয়ের লন্ডনীবাজার এলাকায় নিপেন্দ্র দাসের মালিকানাধীন গর্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গর্তের মালিক নৃপেন্দ্রকে আটক করেছে থানা পুলিশ। গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় বলেন, জাফলং পাথর ... বিস্তারিত.. »