Daily Archives: মার্চ ১২, ২০১৮

নেপালে ভয়াবহ দুর্ঘটনায় বিধ্বস্ত বাংলাদেশি বিমান, ৫০ জনের মৃত্যুর আশঙ্কা

নিউ সিলেট ডেস্ক :  নেপালে ভয়াবহ দুর্ঘটনায় বিধ্বস্ত বাংলাদেশি বিমান। আজ দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকা থেকে কাঠামান্ডুর উদ্দেশ্যে ইউএস-বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি যাত্রা শুরু করে। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই বিমানটি ‘অনিয়ন্ত্রিত’ হয়ে পড়ে বলে জানা যায়। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রের খবর। বিমানটি কাঠমন্ডুতে অবতরণের জন্য রানওয়ের কাছে একটি ফুটবল মাঠে ক্র্যাশ ল্যান্ডিং করে। এসময় আগুন ধরে যায় ... বিস্তারিত.. »

রিমান্ড শেষে কারাগারে ছাত্রদল নেতা জাকিরের মৃত্যু

নিউ সিলেট ডেস্ক : ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আটক থাকা তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন (২৮) মারা গেছেন। কারাগারে অসুস্থ হয়ে পড়লে আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জানা গেছে, গত ৬ মার্চ প্রেসক্লাবে বিএনপির আয়োজিত মানববন্ধন থেকে ফেরার পথে ... বিস্তারিত.. »

বিএনপির ঢাকাসহ ৪ বিভাগে সমাবেশ ঘোষণা

নিউ সিলেট ডেস্ক : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জনসভা করার অনুমতি না পাওয়ায় আবারও জনসভা করতে চায় বিএনপি। আগামী ১৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষণা করছে দলটি। এ ছাড়া আগামী ১৫ মার্চ চট্টগ্রাম, ২৪ মার্চ বরিশাল এবং ৩১ মার্চ রাজশাহীতে জনসভা করবে বিএনপি। আজ সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ... বিস্তারিত.. »

সিঙ্গাপুরে দুটি সমঝোতা স্মারক সই

নিউ সিলেট ডেস্ক : বিমান চলাচলে ‘এয়ার সার্ভিস ম্যানেজমেন্ট’ সংক্রান্ত ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) সংক্রান্ত দুটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ ও সিঙ্গাপুর। সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় দুপুরে দেশটির প্রেসিডেন্টের দপ্তর ইস্তানাতে দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এই দুটি সমঝোতা স্মারক সই হয়। স্মারক দুটিতে স্বাক্ষরের আগে স্থানীয় সময় সকালে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ... বিস্তারিত.. »

খালেদা জিয়াকে চার মাসের অন্তর্র্বতীকালীন জামিন

নিউ সিলেট ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্র্বতীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন দেন। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটনি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ... বিস্তারিত.. »

নোটারী পাবলিক ওয়েলফেয়ার এসোসিয়েশনের সংবর্ধনা

নিউ সিলেট রিপোর্ট : নোটারী পাবলিক ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেটের উদ্যোগে নবাগত সদস্য এডভোকেট বজলুর রশীদ বদরুল এর সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠান গতকাল রোববার বেলা ২টায় সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং বার হলের ৪র্থ তলাস্থ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সভাপতি ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জামিলুল হক জামিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা ... বিস্তারিত.. »

হবিগঞ্জ পৌরসভার মেয়ক জি কে গউছকে শোকজ

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছ সরকারী নির্দেশনা অমান্য করে নিজের নামে নাম ফলক স্থাপন করায় স্থানীয় সরকার মন্ত্রনালয় তাকে শোকজ করেছে। মন্ত্রনালয়ের উপ-সচিব মো. আব্দুর রউফ মিয়া এক পত্রে তাকে পত্রপ্রাপ্তির ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয় সরকারী নির্দেশনা অমান্য করে পৌর এলাকার বিভিন্ন যায়গায় নিজের নামে নাম ফলক নাম ফলক ... বিস্তারিত.. »

বর্তমান সরকারের আমলে দেশে শিক্ষার ক্ষেত্রে বিপ্লব ঘটেছে– শিক্ষামন্ত্রী

গোলাপগঞ্জ প্রতিনিধি :  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে শিক্ষার ক্ষেত্রে বিপ্লব ঘটেছে। ছাত্র-ছাত্রীদের সুশিক্ষায় শিক্ষিত করতে বিভিন্ন স্কুলকে কলেজ রূপান্তরিত করা হয়েছে। অনেক স্কুল-কলেজ এমপিও ভূক্তি করা হয়েছে। তিনি বলেন, নকল করে নয় লেখাপড়া করে ছাত্র-ছাত্রীরা সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তা হলে দেশ ও জাতি উপকৃত হবে। তিনি গতকাল রোববার গোলাপগঞ্জে এক শিক্ষক কর্মশালায় প্রথধান অতিথির ... বিস্তারিত.. »

কুলাউড়া-শাহবাজপুর রেললাইন পরিদর্শনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব

বড়লেখা প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়া-শাহবাজপুর রেল লাইন চালুর লক্ষ্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন রেল লাইনের সার্বিক অবস্থা পরিদর্শন করেছেন। গতকাল রোববার দুপুরে মন্ত্রণালয়ের এই ঊধ্বর্তন কর্মকর্তা বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর, বড়লেখা, দক্ষিণভাগ ও জুড়ী স্টেশনসহ রেলওয়ের বিভিন্ন স্থাপনা কি অবস্থায় আছে তা ঘুরে দেখেন। প্রায় ১৫ বছর ধরে কুলাউড়া-শাহবাজপুর রেল লাইনটি বন্ধ আছে। পরিদর্শনকালে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল ... বিস্তারিত.. »

তাহিরপুরে ক্লোজার বাধে নেই জিওটেক্সটাইল, শঙ্কিত হাওরপাড়ের কৃষক

তাহিরপুর প্রতিনিধি :  তাহিরপুরে পানি উন্নয়ন বোর্ডের নির্মানাধীন ১০ ক্লোজার বাধের একটিতেও এখনো প্যালাসাইটিং এর কাজ শেষ হয়নি। দু’একটি ক্লোজার বাঁধে নাম মাত্র বাঁশ বস্তা দিয়ে কাজ শুরু হলেও বাধে জিওটেক্সটাইল ব্যবহার না করায় হাওরের গুরুত্বপূর্ন ক্লোজার বাঁধ গুলো এবারও হুমকিতেই রয়েছে। ক্লোজার বাঁধগুলোর প্রকল্প কমিটির সভাপতি, সেক্রেটারী ও সদস্যগন জানিয়েছেন তাদের বাঁধে জিওটেক্সটাইল ধরা নেই। তাই তারা তাদের বাঁধে জিওটেক্সটাইল দিচ্ছেন ... বিস্তারিত.. »