Daily Archives: মার্চ ১৩, ২০১৮

পররাষ্ট্রমন্ত্রী টিলারসনের বিদায়

নিউ সিলেট ডেস্ক : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে রেক্স টিলারসনকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার স্থলাভিষক্ত হচ্ছেন সিআইএ পরিচালক মাইক পম্পেও। খবর বিবিসির। মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ সিদ্ধান্ত নিয়েছেন। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা পরিচালনার দায়িত্ব দিয়েছেন গিনা হ্যাসপেলকে। তিনিই সিআইএ’র প্রথম নারী পরিচালক হিসেবে নিয়োগ পেলেন। এক টুইটে ট্রাম্প লিখেছেন, ‘সিআইএ ডিরেক্টর মাইক পম্পেও আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী হবেন। ... বিস্তারিত.. »

একদিন আগে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

নিউ সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরেছেন। কাঠমান্ডুতে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফেরেন তিনি। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল (বুধবার) দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী স্থানীয় সময় বিকেল ৪টায় বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে সফর সঙ্গীদের নিয়ে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। সিঙ্গাপুরের সিনিয়র মিনিস্টার অব স্টেট ড. ... বিস্তারিত.. »

ত্রিভুবনের সেই ৬ কর্মকর্তাকে প্রত্যাহার

নিউ সিলেট ডেস্ক: ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের ৬ কর্মকর্তাকে সরিয়ে নিয়েছে নেপালের বিমান কর্তৃপক্ষ।বাংলাদেশ বিমান ইউএস বাংলা দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী এ ছয় কর্মকর্তার মানসিক আঘাত প্রশমনে এ ব্যবস্থা নেয়া হয়েছে।আজ মঙ্গলবার দেশটির ইংরেজি দৈনিক মাই রিপাব্লিকা এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। গতকাল সোমবার ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর দুর্ঘটনায় পড়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ... বিস্তারিত.. »

উপনির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ ও সুন্দরগঞ্জে জাপা প্রার্থী জয়ী

নিউ সিলেট ডেস্ক :  ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রাম। ৭৪টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। নৌকা প্রতীকে ফরহাদ হোসেন সংগ্রাম পেয়েছেন ৮২ হাজার ২৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী রেজওয়ান আহমেদ পেয়েছেন ৩৩ হাজার ৫৮৪ ভোট। যদিও কেন্দ্র দখল, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া ... বিস্তারিত.. »

একরাম হত্যায় ৩৯ জনের মৃত্যুদণ্ড, বিএনপি নেতাসহ ১৬জন খালাস

নিউ সিলেট ডেস্ক : প্রকাশ্যে দিবালোকে ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামকে গাড়ি পুড়িয়ে হত্যা মামলায় ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দীন চৌধুরী ওরফে মিনার এবং যুবলীগ নেতা জিয়াউল আলম মিস্টারসহ ১৬ জনকে খালাস দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন জেলা ও দায়রা ... বিস্তারিত.. »

জার্মানির বিরোদ্ধে নেইমারকে ছাড়াই ব্রাজিলের দল ঘোষণা

নিউ সিলেট ডেস্ক : বিশ্বকাপের আর মাত্র বাকি ৯৩ দিন। আগামী ৯ জুন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ফ্রেন্ডলি ম্যাচে মেসির আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। আর ১৩ জুন একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা। এ দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ঘরের মাঠে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হবার পর, এবারই প্রথম জার্মানির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ওই ম্যাচেও ... বিস্তারিত.. »

দুই টেস্টে নিষিদ্ধ রাবাদা

নিউ সিলেট ডেস্ক : দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মধ্যেকার চলতি বিতর্কের আগুন এখনো চলমান। প্রথম টেস্টে বিতর্কের আগুনে জড়িয়ে শাস্তি পান তিন ক্রিকেটার। এবার অজি অধিনায়ক স্মিথকে ধাক্কা দিয়ে পরবর্তী দুই ম্যাচে নিষিদ্ধ হন প্রোটিয়া পেসার কাসিগো রাবাদা। পোর্ট এলিজাবেথ দ্বিতীয় টেস্টে রাবাদার দুর্দান্ত বোলিংয়ের কাছে হারে অস্ট্রেলিয়া। দুই ইনিংসে তিনি সংগ্রহ নেন ১১ উইকেট। স্মিথের সাথে রাবাদার ঝামেলা শুরু হয় ... বিস্তারিত.. »

বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলেন ফারব্রেস

নিউ সিলেট ডেস্ক :  নতুন একজন কোচের সন্ধানে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মাঝে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্সের সাক্ষাৎকার নিলেও কাউকে নিয়োগ দেয়নি বিসিবি। সর্বশেষ শোনা যায় টাইগারদের কোচ হয়ে আসছেন পল ফারব্রেস। তবে শেষ মুহূর্তে বিসিবিকে না করে দিয়েছেন ইংল্যান্ডের সহকারী এই কোচ। এমন খবর জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো। নাম প্রকাশ না করা শর্তে এক সূত্রের কথা উল্লেখ করে ... বিস্তারিত.. »

উপনির্বাচন: নাসিরনগরে পুলিশের নৌকায় সিল, সুন্দরগঞ্জে কেন্দ্রে বিশৃঙ্খলা আটক ৪

নিউ সিলেট ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে পুলিশ নিজেরাই নৌকা প্রতীকে সিল মারছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী রেজওয়ান আহমেদ। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি। এ সময় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও কর্তব্যরত পুলিশ সদস্যদের সাথে ... বিস্তারিত.. »

মানবতাবিরোধী অপরাধ, ৩জনের মৃত্যুদণ্ড

নিউ সিলেট রিপোর্ট : মহান মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় নোয়াখালীর আমির আলীসহ তিনজনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মামলার আরেক আসামিকে ২০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন বিচারকের সমন্বয়ে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আজ মঙ্গলবার এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিদের সবাই নোয়াখালী জেলার সুধারাম এলাকার অধিবাসী। তাদের মধ্যে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত ... বিস্তারিত.. »