Monthly Archives: জুলাই ২০১৮

খালেদার নাশকতার মামলা ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিউ সিলেট ডেস্ক :: নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে কুমিল্লার আদালতকে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন, ব্যারিস্টার এ ... বিস্তারিত.. »

গ্রেফতারের বিষয়ে সিইসির সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি

নিউ সিলেট ডেস্ক :: সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন এবং বেআইনিভাবে বিএনপিকর্মীদের পুলিশি গ্রেফতারের বিষয়ে কথা বলতে বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেছে। আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃতে প্রতিনিধিদলটি প্রধান নির্বাচন কমিশনারের সভাকক্ষে বৈঠকে বসেছে। এর আগে বিএনপির চেয়ারপারসনের ... বিস্তারিত.. »

আমরা সমৃদ্ধ হতে চাই : প্রধানমন্ত্রী

নিউ সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনসেবায় লাল ফিতার দৌরাত্ম্য যেন না থাকে। জনগণ যাতে দুর্ভোগে না পড়েন। অহেতুক কোনো প্রকল্পও নেওয়ার দরকার নেই। আজ সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সকাল সাড়ে ১০টার দিকে সরকারি কর্মচারীদের মধ্যে জনপ্রশাসনে উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে নাগরিক সেবা সহজীকরণের ... বিস্তারিত.. »

মাহমুদুরের ওপর হামলা অনাকাঙ্ক্ষিত : কাদের 

নিউ সিলেট ডেস্ক :: কুষ্টিয়ায় আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, রাজনীতি ও সাংবাদিকতায় যে কারও ভিন্নমত থাকতে পারে। আমরা এ ধরনের হামলা সমর্থন করি না। ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করা হবে। আজ সোমবার দুপুরে ... বিস্তারিত.. »

সিলেট জেলা ও মহানগর মহিলা দলের কর্র্মী সমাবেশ

নিউ সিলেট রিপোর্ট :: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল সিলেট জেলা ও মহানগর আয়োজিত কর্মী সমাবেশ গতকাল রোববার সকালে নগরীর শাহী ঈদগাহ মিতা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে মহিলা দলের কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাস বলেন, আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও ২০ দলীয় জোটের সমর্থিত মেয়র পদপ্রার্থী আরিফুল ... বিস্তারিত.. »

নির্বাচিত হলে ব্যবসায়ীদের ১১ দফা বাস্তবায়ন করবেন মেয়র প্রার্থীরা

নিউ সিলেট রিপোর্ট :: সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে “সুশৃঙ্খল ও পরিচ্ছন্ন নগরী গড়ার লক্ষ্যে সিসিকের মেয়র প্রার্থীদের কাছে ব্যবসায়ীদের প্রত্যাশা শীর্ষক’ এক আলোচনা সভা গত শনিবার রাত ৯টায় নগরীর জিন্দাবাজারের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি শেখ মো. মকন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতাকারী ৬ জন প্রার্থী ... বিস্তারিত.. »

সিলেট জেলা বারে হাতপাখা মার্কার গণসংযোগ

নিউ সিলেট রিপোর্ট :: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম খান সিলেট জেলা ২নং বার হলে আইনজীবীদের সাথে গণসংযোগ ও মতবিনিময় করেন। আজ সোমবার বেলা ১১টায় আইনজীবীদের সাথে কুশল বিনিময় ও হাতপাখা মার্কায় ভোট চান তিনি। গণসংযোগকালে প্রবীণ আইনজীবীরা ডা. মোয়াজ্জেম হোসেন খানকে নির্বাচনে সহযোগীতার আশ্বাস দিয়ে বলেন, আপনার মতো সৎ. শিক্ষিত ও ... বিস্তারিত.. »

নাগরিকের সেবার জন্য আমরা : মৃনাল কান্তি দেব

নিউ সিলেট রিপোর্ট :: জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৮ উপলক্ষ্যে সিলেট জেলা প্রশাসনের আয়োজনে আজ সোমবার রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবজিত সিন্হার সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সন্দ্বীপ কুমার সিংহের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মৃনাল কান্তি দেব। তিনি বলেন, জনগণের সেবা দিতে সকলকে আন্তরিক হতে হবে। প্রত্যেক ... বিস্তারিত.. »

গর্ত আর খানা খন্দে নবীগঞ্জ-রুদ্রগ্রাম ও উপজেলা সড়কটি রাস্তা নয় যেনমরন ফাদ!

মোঃ সরওয়ার শিকদার, নবীগঞ্জ থেকে :: নবীগঞ্জে এটি রাস্তানয় যেন মরণফাঁদ। নবীগঞ্জ পৌরসভার ব্যস্ততম শিবপাশা ওয়ার্ডের নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়কের পিচকার্পেটিং উঠে গিয়ে ছোটবড় গর্তে খানাখন্দের সৃষ্টি হয়েছে। দেখলে মনে হয় এ যেন সড়ক নয়,যেন মরণফাঁদ। সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই নবীগঞ্জ পৌরসভার রুদ্রগ্রাম সড়কের অধিকাংশ রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে একটু বৃষ্টি হলেই খানাখন্দ পানিতে ভরে গিয়ে যানবাহন ও ... বিস্তারিত.. »

সিসিক নির্বাচন: আওয়ামী লীগের পাশে নেই জাপা

জুমান আহমেদ :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নিজেদের ঘর যখন ঘোচাচ্ছে বিএনপি, তখন শঙ্কা কাজ করছে আওয়ামী লীগ পরিবারে। বৃহস্পতিবার বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানালেও এখনো মহাজোটের শরীক জাতীয় পার্টি আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে মাঠে নামেনি। আনুষ্ঠানিক প্রচারণার ০০ তম দিনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে প্রচারণা জাতীয় পার্টিকে নামাতে আলোচনা ... বিস্তারিত.. »