Daily Archives: জুলাই ১, ২০১৮

সিলেটে জৈন্তা কলেজে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫

নিউ সিলেট রিপোর্ট : সিলেটের জৈন্তাপুর উপজেলার জৈন্তা ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ৫ জন আহত হয়েছেন। জানা যায়, আজ রোববার একাদশ শ্রেণির নতুন ছাত্র-ছাত্রীদের বরণ উপলক্ষ্যে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে নবীন বরণ অনুষ্টান আয়োজন করা হয়। জৈন্তা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুক উদ্দিন গ্রুপের সাথে যুবলীগ নেতা আব্দুল কুদ্দুস ... বিস্তারিত.. »

সৌদিকে তেল উত্তোলন বাড়ানো আহ্বান ট্রাম্পের

নিউ সিলেট ডেস্ক : বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি রোধে সৌদি আরবের প্রতি তেল উত্তোলন বাড়ানো আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প লিখেছেন, তিনি সৌদি আরবের দৈনিক তেল উত্তোলনের পরিমাণ ২০ লাখ ব্যারেল পর্যন্ত বাড়ানোর যে অনুরোধ করেছিলেন বাদশাহ সালমান তাতে সম্মতি দিয়েছেন। খবর বিবিসি, পার্সটুডের। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ‘ইরান ও ভেনেজুয়েলায় বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টির’ লক্ষ্যে ... বিস্তারিত.. »

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ ফ্রান্স

নিউ সিলেট ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে আজ ছিল দ্বিতীয় রাউন্ড পর্বের প্রথম দিন। গতকাল শনিবার দিনের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ফ্রান্স। আর পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় শেষ আট নিশ্চিত করেছে উরুগুয়ে। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ ফ্রান্স। টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে আগামী ৬ জুলাই বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হবে এই দল দুইটি। আজ উরুগুয়ে ... বিস্তারিত.. »

আর্জেন্টিনা পর পর্তুগালের ট্র্যাজিক বিদায়

নিউ সিলেট ডেস্ক : ঠিক আগের ম্যাচেই ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। হতাশার ম্যাচে নিজে গোল পাননি মেসি। পর্তুগাল ও রোদালদোর অবস্থাও হলো তাই। উরুগুয়ের কাছে ২-১(কাভানির জোড়া গোল) গোলে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। মেসির মতো গোল বঞ্চিত থাকতে হয় রোনালদোকেও। মনে করা হচ্ছে, মেসি বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন এদিন, শেষ ম্যাচ খেলে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। এটাই ... বিস্তারিত.. »

হলি আর্টিজান জঙ্গিরা নির্মূল হয়নি : কাদের

নিউ সিলেট ডেস্ক : গুলাশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর পাল্টা অভিযানে উগ্রবাদীরা দুর্বল হয়ে গেলেও তারা এখনও সক্রিয় বলে সতর্ক করেছেন ওবায়দুল কাদের। আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিষয়ে সচেতন আছে বলেও জানান তিনি। বলেন, সেদিক থেকে বাংলাদেশ নিরাপদ। দেশ কাঁপানো হামলার দুই বছর পূর্তিতে রবিবার গুলশানের সেই ভবনটিতে নিহতদের স্মরণে শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। এদের একজনক সড়ক পরিবহন ... বিস্তারিত.. »

তিস্তার পানি, চরাঞ্চলের ৫ শতাধিক বাড়ি প্লাবিত

নিউ সিলেট ডেস্ক :  পাহাড়ি ঢল ও ভারি বৃষ্টিপাতের কারণে তিস্তার পানি বিপদসীমার ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে চরাঞ্চলের বসবাসরতদের বাড়িতে পানি প্রবেশ করতে শুরু করেছে।  নীলফামারীর ডালিয়ার তিস্তা ব্যারাজ ডালিয়া পয়েন্টে বৃষ্টিপাত ও উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এই পয়েন্টে নতুনভাবে বিপদসীমার পয়েন্ট নির্ধারণ করা হয়েছে ৫২ দশমিক ৬০ মিটার। আজ রোববার সকাল থেকে নতুন ... বিস্তারিত.. »

খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর বিক্ষোভ

নিউ সিলেট ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ-মিছিল করেছে বিএনপি। আজ রবিবার সকাল পৌনে ৮টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ-মিছিল বের করা হয়। বিক্ষোভ-মিছিলটি বনানী বাজার থেকে শুরু হয়ে গুলশান-১ নম্বর গোল চত্বরে গিয়ে শেষ হয়। মিছিলে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ ... বিস্তারিত.. »

ঢাকায় জাতিসংঘের মহাসচিব

নিউ সিলেট ডেস্ক : মিয়ানমারের সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে ঢাকায় পৌঁছেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস।গতকাল শনিবার দিবাগত রাত দুইটার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে (কিউআর ৬৩৮) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন জাতিসংঘ প্রধান। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান। এর আগে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়াং কিম ঢাকায় পৌঁছান। জাতিসংঘের প্রধান কর্তাব্যক্তি ... বিস্তারিত.. »