Daily Archives: আগস্ট ৭, ২০১৮

নির্বাচনে অনিয়মের নিশ্চয়তা দেয়া যায় না : সিইসি

নিউ সিলেট ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, পাবলিক নির্বাচনগুলোতে অনিয়ম হবে না সে নিশ্চয়তা দেয়া যায় না। বড় বড় পাবলিক নির্বাচনে কিছু কিছু অনিয়ম হয়ে থাকে। আমরা সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থাও নিয়ে থাকি। বরিশালে বেশি অনিয়ম হয়েছে সেখানে আমরা বাড়তি ব্যবস্থা নিয়েছি। আজ মঙ্গলবার রাজধানীর নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে প্রতিবন্ধী ... বিস্তারিত.. »

টাইগারদের মিশন এশিয়া কাপ

নিউ সিলেট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টাইগারদের সামনে এবার মিশন হচ্ছে এশিয়া কাপ। আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের সর্বশেষ আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও এবারের আসরটি অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে। এবারের আসরে অংশ নিবে মোট ছয়টি দল। পাঁচটি দল ইতোমধ্যে নির্ধারণ ... বিস্তারিত.. »

সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেফতারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিউ সিলেট ডেস্ক : পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের উপর হামলাকারীদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে সনাক্ত করে আইনের আওতায় আনার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক সমাজ। আজ মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারায় ১০ মিনিট মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতি পালন করেন সাংবাদিকরা। গত কয়েকদিনে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর একের পর এক হামলা চালানো হয়। পুলিশের পাশে দাঁড়িয়ে ... বিস্তারিত.. »

মানহানির ১১ মামলায় জামিন মাহমুদুর রহমানের

নিউ সিলেট ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে কটূক্তি করার অভিযোগে করা মানহানির ১১টি মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিনের বিষয়ে এই আদেশ দেন। আদালতে মাহমুদুর রহমানের পক্ষে ... বিস্তারিত.. »

বিমান গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে কর্তৃত্ব হারাচ্ছে

নিউ সিলেট ডেস্ক :  রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানবন্দরগুলোর গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে যে একক কর্তৃত্ব ছিল, তা তুলে দেয়া হচ্ছে। যোগ্য যেকোনো প্রতিষ্ঠান লাইসেন্স নিয়ে এই কাজের সুযোগ পাবে। এমন বিষয় রেখে সম্প্রতি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ‘এয়ার নেভিগেশন অর্ডার’ জারি করেছে। পরে বিজ্ঞপ্তি দিলেও গতকাল সোমবার পর্যন্ত কোনো প্রতিষ্ঠান আবেদন জমা দেয়নি। জানা গেছে, ১৯৭২ সাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ... বিস্তারিত.. »

আছাদুজ্জামানসহ ৪ পুলিশ কর্মকর্তার পদোন্নতি

নিউ সিলেট ডেস্ক : বাংলাদেশ পুলিশে অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড-১-এর ৪টি অস্থায়ী সুপার নিউমারারি পদ সৃজন করা হয়েছে। আর এই পদে পুলিশের চারজন কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। খবর- ডিএমপি নিউজের। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন: সিআইডির অতিরিক্ত আইজি শেখ হিমায়েত হোসেন, সারদা রাজশাহীর প্রিন্সিপাল (অতিরিক্ত আইজি) মোহাম্মদ নাজিবুর রহমান, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার মো. ... বিস্তারিত.. »

বিএনপি কূটনীতিকদের বৈঠক বিকেলে

নিউ সিলেট ডেস্ক : বাংলাদেশে কর্মরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে মঙ্গলবার (৭ আগস্ট) বিকালে আবারও বৈঠকে বসছে বিএনপি। এদিন গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকাল ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। জানা গেছে, বৈঠকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা, নির্যাতন এবং মামলার প্রসঙ্গ তুলে ধরবেন বিএনপি নেতারা। এছাড়া শনিবার ও রবিবার রাজধানীর ঝিগাতলা ও ধানমণ্ডি এলাকায় সংঘটিত ... বিস্তারিত.. »

দুর্নীতি মামলা’ খালেদার জামিন ৫ সেপ্টেম্বর পর্যন্ত

নিউ সিলেট ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যুক্তিতর্ক শুনানি পিছিয়ে ৫ সেপ্টেম্বর নতুন করে দিন নির্ধারণ করেছেন আদালত। একইসঙ্গে খালেদার জামিনও ওইদিন পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর বকশীবাজারে অবস্থিত ঢাকার ৫ নং বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক শেখ নাজনুল আলম এ জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে মামলাটির যুক্তি উপস্থাপনের জন্য ওই একই দিন ... বিস্তারিত.. »

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

নিউ সিলেট ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। গতকাল সোমবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রীর বাসভবনে বৈঠক করেন তারা। এসময় প্রায় পৌনে দুই ঘণ্টা বৈঠক করেন তারা। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে জানা যায়নি। এসময় বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব এম শহীদুলও উপস্থিত ছিলেন। গত শনিবার রাতে রাজধানীর ... বিস্তারিত.. »

প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই : মো. শাহ আলম

নিউ সিলেট রিপোর্ট : বাংলাদেশ ব্যাংক সিলেট-এর নির্বাহী পরিচালক মো. শাহ আলম বলেছেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। পাশাপাশি পরিবেশের মধ্যে সবুজাভের আবহ সৃষ্টি করতে বেশি করে বৃক্ষ রোপণ করা অত্যাবশ্যকীয়। কিন্তু এক্ষেত্রে ফলজ বৃক্ষরোপণ করলে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি শরীরের জন্য প্রয়োজনীয় ভিটামিন সরবরাহ করা যায়। বাংলাদেশ ব্যাংক কর্মচারী নিবাস কল্যাণ সমিতি (কনিক্স), সিলেট-এর উদ্যোগে জাতীয় বৃক্ষরোপণ ... বিস্তারিত.. »