সুনাগঞ্জ -২, নৌকা-সিংহের প্রচার তুঙ্গে

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৭

সুনাগঞ্জ -২, নৌকা-সিংহের প্রচার তুঙ্গে

নিউ সিলেট রিপোর্ট :::   প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ আগামী ৩০ মার্চ। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকার সঙ্গে ভোটের লড়াইয়ে আছেন স্বতন্ত্র প্রার্থীর সিংহ প্রতীক। চলছে জোরেশোরে প্রচার প্রচারণা। গত ১৩ মার্চ প্রতীক বরাদ্দের পর থেকে মাঠে নেমেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ড. জয়া সেন গুপ্তা এবং তার প্রতিদ্বন্দ্বী হিসেবে সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন সায়েদ আলী মাহবুব হোসেন রেজু। দুই প্রার্থী সমানতালে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। এই দুইজন ছাড়াও প্রার্থী হয়েছিলেন জাতীয় পার্টির প্রার্থী (এরশাদ) শেখ জাহির আলী এবং জাসদ প্রার্থী আমিনুল ইসলাম। পরবর্তীতে তারা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি সম্মান দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেন তারা। বর্তমানে এলাকার চারিদিকে ছেয়ে গেছে এ দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাদা-কালো পোস্টার, ফেস্টুন, ব্যানার। চলছে তাদের পক্ষে নেতা ও কর্মী-সমর্থকরা ভোট চেয়ে ভোটারদের কাছে প্রচারপত্র বিলি। প্রার্থীরাও ভোটারদের প্রত্যাশা পূরণের আশ্বাস দিয়ে ঘুরছেন ভোটাদের কাছে। তবে অতিথ অবিজ্ঞতাকে কাজে লাগাতে চান ভোটাররা। তারা এবারের নির্বাচনে কেবল আশ্বাসে কান না দিয়ে যোগ্য, সৎ ও কর্মঠ প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার পক্ষে মত প্রকাশ করেন স্থানীয় ভোটাররা।
এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্টিত করতে নিজেদের প্রস্তুতির কথা জানান দিরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হাফিজুর রহমান। তিনি বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছি, নির্ধারিত সাইজের পোস্টার, নির্দিষ্ট স্থানে ক্যাম্প স্থাপন, সভা-সমাবেশের ব্যাপারে নির্দেশনা সব বিষয়ের দিকে দৃষ্টি রাখা হয়েছে। কারোও বিরোদ্ধে অভিযোগ সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। এক কথায় অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে আমাদের সবধরনের প্রস্তুতি রয়েছে।

উল্লেখ্য ,গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ৩০ মার্চ ওই আসনে ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ওই আসনের ১৩টি ইউনিয়নের ১১০টি কেন্দ্রে ৫০২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



এ সংবাদটি 1576 বার পড়া হয়েছে.
Spread the love
5       
 
    
5
Shares

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০