করোনা
মৃত্যুর মিছিল! দেশে ২৪ ঘণ্টায় আরও ৮৩ জনের মৃত্যু

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

<span style='color:#ff0000;font-size:20px;'>করোনা  </span> <br/> মৃত্যুর মিছিল! দেশে ২৪ ঘণ্টায় আরও ৮৩ জনের মৃত্যু

নিউ সিলেট ডেস্ক : মহামারি করোনা ভাইরাসের তান্ডবে দেশে গত ২৪ ঘন্টায় আরও ৮৩ জনের মৃত্যু হয়েছে। যা এ যাবতকালে দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৮২২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬ হাজার নমুনা সংগ্রহ ও ৩৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। আজ সোমবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় আরও ৮৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ২০১ জন। এতে মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। এছাড়াও সুস্থ হয়েছেন ৪ হাজার ৫২৩ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬ হাজার নমুনা সংগ্রহ ও ৩৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ।
তিনি আরও জানান, মৃতের মধ্যে পুরুষ ৫৪ জন ও নারী ২৯ জন। এর মধ্যে ৭৪ জন হাসপাতালে ও ৫ জন বাসায় মারা যান। মৃতদের বয়স বিভাজনে ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব ১১, পঞ্চাশোর্ধ্ব ১৬ এবং ষাটোর্ধ ৫২ জন। এছাড়া, বিভাগওয়ারি মৃত ৮৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রাম ১৭ জন, রাজশাহী তিনজন, খুলনা চারজন, বরিশাল দুইজন, সিলেট দুইজন এবং রংপুর বিভাগে দুইজন।
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।



এ সংবাদটি 383 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০