সিলেটে অনুষ্ঠিত হলো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরিক্ষা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

সিলেটে অনুষ্ঠিত হলো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরিক্ষা

নিউ সিলেট রিপোর্ট : সিলেটে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো গুচ্ছ পদ্ধতির ভর্তি পরিক্ষা। আজ রোববার অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষার মাধ্যমে সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পদ্ধতির যাত্রা শুরু হলো। প্রথম দিনের ভর্তি পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নেন ৪ হাজার ৭শত ১০ জন শিক্ষার্থী। আর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেন ৩ হাজার ১শত ৬৩ জন শিক্ষার্থী।
সংশ্লিষ্টারা জানান, স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তারা জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যবেক্ষণে ছিলেন। ডিজিটাল জালিয়াতি ঠেকাতে পরীক্ষার কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করেছে বিভিন্ন টেকনিক্যাল টিম।
ওয়েবসাইটে জানানো হয়, আজ রোববার ‘এ’’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া, আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিট ও ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া, আগামী ২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কয়েকটি বিষয়ে ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
জানা যায়, এবারের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখায় তিন ইউনিটে মোট ২২ হাজার ১৩ সিট রয়েছে। এর বিপরীতে আবেদন করেছে ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জন। এতে, এ ইউনিটে ১ লক্ষ ৩১ হাজার ৯শত ১জন, বি ইউনিটে ৬৭ হাজার ১শত ১৭ জন এবং সি ইউনিটে ৩৩ হাজার ৪শত ৩৭ জন শিক্ষার্থী আবেদন করেন।
ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, পরীক্ষা শেষ হওয়ার দুই-একদিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।



এ সংবাদটি 47 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
   more 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম