সিলেটে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

সিলেটে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিউ সিলেট রিপোর্ট : আল কুরআন অবমাননা, রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেওয়া, মুসলমানদের উপর পুলিশি হামলা ও হত্যা, ফেনীতে মসজিদে হামলা, তথ্যমন্ত্রী মুরাদ হাসানের সংবিধান অবমাননা, রাষ্ট্রধর্ম ইসলাম বিরোধী কুৎসিত মন্তব্য এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনিষ্টকারীদের সুষ্ঠু বিচারের দাবীতে সিলেট জেলা ছাত্র অধিকার কর্তৃক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় সিলেট নগরীর কেন্দ্রীয় শহিদ মিনার থেকে কোর্ট পয়েন্টে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ সিলেট জেলার উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সাবেক কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক নাজমুস সাকিবের সভাপতিত্বে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমানের পরিচালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, সিলেট জেলা যুব অধিকার পরিষদের আহ্বায়ক অংকুর দাস অপু, যুগ্ম আহ্বায়ক শাহ শামীম আহমদ অপু, মুহিবুর রহমান লিপন, মো: ইমরান হোসেন, নাসির উদ্দিন আহমদ, শিবলী আহমেদ, সিলেট জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুন সুজন, সহ-সভাপতি রাহাত নেওয়াজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সায়েম আহমদ, আক্তার হোসেন, শাবিপ্রবি ছাত্র অধিকার পরিষদের প্রচার সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, মারজান আহমদ, জাহেদ আহমদ, জাওয়দুর রহমান, মাজেদ আহমদ প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী মন্দির ও সনাতন ধর্মাবলম্বিদের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। কুমিল্লা, নোয়াখালী, ফেনী ও সম্প্রতি রংপুরে যে নিন্দনীয় ঘটনায় এদের পিছনে কারা ছিল তা জনগণ প্রত্যক্ষ করেছে। বক্তারা সাম্প্রদায়িক উস্কানি দাতা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগ দাবী করেন। বক্তারা আরো দাবী করেন সাম্প্রদায়িক সম্প্রতির এই বাংলাদেশকে অস্থিতিশীল করে ক্ষমতাশীনরা ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য এই সকল ঘটনা পরিকল্পিতভাবে ঘটাচ্ছে। সকল সাম্প্রদায়িক হামলায় প্রশাসনের নিরলিপ্ততাই এর প্রমাণ। বক্তারা বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান যে, সাম্প্রদায়িক দাঙ্গায় ফায়দা হাসিল কারী উগ্র বিজেপীকে এদেশের মাঠি ও মানুষকে ব্যবহার করতে দেওয়া যাবে না। কোনো বিশেষ গোষ্ঠির উসকানিতে আবেগ প্রবণ হয়ে সকল প্রকার হামলা এবং উসকানি মূলক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সকল সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।



এ সংবাদটি 46 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
   more 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম