ওসমানী বিমানবন্দরে শীঘ্রই কার্গো বিমানের ফ্লাইট চালু হবে: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

ওসমানী বিমানবন্দরে শীঘ্রই কার্গো বিমানের ফ্লাইট চালু হবে: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

নিউ সিলেট রিপোর্ট : সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শীঘ্রই কার্গো বিমানের ফ্লাইট চালু হবে। এজন্য বিমানবন্দরকে সম্প্রসারণ করা হচ্ছে। কাজ শেষ হলে এই বিমানবন্দর থেকে বিশে^র বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে। আজ শুক্রবার (২৬ নভেম্বর) সকালে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন কার্গো টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা এই বিমানবন্দর বড় করার উদ্দেশ্য শুধু সিলেটের লোকজন বিদেশে যাবেন সেটা নয়, যেন পাশর্^বর্তী দেশের লোকেরা এই বিমানবন্দর ব্যবহার করতে পারবেন। এসময় মন্ত্রী জানান, এই বন্দরে ৮টি বোর্ডিং ব্রিজ হবে। তখন, এখান থেকে সরাসরি ফ্লাইট যাবে। তিনি বলেন, এখন শুধুমাত্র লন্ডন ও ম্যানচেস্টারে সরাসরি ফ্লাইট যায়; যা কোভিডের কারণে বন্ধ ছিল, এখন আবার শুরু হবে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, কার্গো টার্মিনালের কাজ প্রায়ই শেষের দিকে। ইতোমধ্যে মূল মেশিন বসানো হয়েছে। এই মেশিন সনাক্ত করবে কার্গোতে কী আছে না আছে। এটার মাধ্যমে একসাথে অনেক কার্গো করা যাবে। তবে, এ ধরনের অনেকগুলো কার্গো কেনা হলেও দেশের মধ্যে সিলেটে এই প্রথম মেশিন বসানো হয়েছে। সুতরাং এটা আমাদের জন্য একটা ভালো খবর।
ড. মোমেন বলেন, বর্তমানে সিলেট থেকে যারা কার্গো করেন এতে তাদের অনেক খরচ বেড়ে যায়। তবে, সিলেটে চালু হয়ে গেলে খরচ অনেক কমে আসবে। নির্মাণাধীন এ কার্গো টার্মিনালে ১শত টনের বেশি মালামাল রাখা যাবে বলেও জানান তিনি।
তিনি বলেন, সিলেটে শাক-সবজিসহ বিভিন্ন ধরণের কাঁচামাল রফতানি করা হয়, যার বিদেশে মার্কেট ভালো। এজন্য আমরা এদিকে বেশ নজর দিচ্ছি। এসময় তিনি জানান, আমাদের কার্গো ফ্লাইট নাই। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী নতুন কার্গো ফ্রেইট কেনার নীতিগত সিদ্ধান্ত দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ, সিসিক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা পরিষদ সদস্য ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি। পরে সিলেটে বিভিন্ন উন্নয়ন কাজে যোগ দেন। এদিন দুপুরে হাফিজ মজুমদার সিলেট টেকনিক্যাল স্কুলের ‘ইউসেপ কৃতি শিক্ষার্থী’ সংবর্ধনা ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, বিকেলে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নবনির্মিত ১০তলা আউটডোর ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



এ সংবাদটি 43 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম