সিকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

সিকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিউ সিলেট রিপোর্ট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আজ শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর সুত্রে জানা যায়, সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ে এবারের পরিক্ষায় ৩ হাজার ৩শত জন শিক্ষার্থী অংশ নিলেও আজকের পরীক্ষায় ১ হাজার ৯শত ৮০ জন উপস্থিত ছিলেন। যার উপস্থিতির হার ছিল ৬০%।
এবছর দেশের ৭টি কৃষি বিশ^বিদ্যালয়ে ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থী আবেদন করেন। এর প্রেক্ষিতে মোট ৩৪ হাজার ৮শত ৪৬ জন শিক্ষার্থী সুযোগ পান। তার মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৫শত জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ১শত ৮২ জন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৩শত ৬৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২ হাজার জন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ হাজার ৩শত জন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫শত জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার জন।
এদিকে, ভর্তি পরীক্ষা উপলক্ষে সিকৃবি ক্যাম্পাসে সাজ সাজ রব দেখা যায়। দেশের বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীরা অভিবাবকসহ ক্যাম্পাসে উপস্থিত হন। এছাড়া, পরীক্ষা পরিদর্শন করেছেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। এসময় উপস্থিত ছিলেন, সিকৃবির ডিন কাউন্সিলের আহ্বায়ক এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আসাদ-উদ-দৌলা, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহ আলমগীর, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো: মেহেদী হাসান খান, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. স্নেহাংশু শেখর চন্দ, রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম শোয়েব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি প্রফেসর ড. মো: বদরুজ্জামান ও ড. মো: আতাউর রহমান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো: মোস্তফা সামছুজ্জামান, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো: আনিছুর রহমান, প্রক্টর ড. মো: তাওহীদ হাসান।
এবিষয়ে ভর্তি পরীক্ষা আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ রাশেদ আল মামুন জানান, কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান তিনি।



এ সংবাদটি 102 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১