সিলেট ওসমানী হাসপাতালে ক্যান্সার ইউনিটের ভিত্তি স্থাপন
১২ বছরের কম বয়সী শিশুদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>সিলেট ওসমানী হাসপাতালে ক্যান্সার ইউনিটের ভিত্তি স্থাপন </span> <br/> ১২ বছরের কম বয়সী শিশুদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

নিউ সিলেট রিপোর্ট : সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সমন্বিত ক্যানসার, কিডনি ও হৃদরোগ ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে র্ভাচ্যুয়ালি যুক্ত হয়ে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। সিলেট ছাড়াও দেশের ৮টি বিভাগীয় শহরের হাসপাতালের অধীনে ৪৬০ শয্যা বিশিষ্ট সমন্বিত ক্যান্সার, কিডনি ও হৃদরোগ ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যুক্ত ছিলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ, সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম সিলেট, পুলিশ কমিশনার এসএমপি সিলেট নিশারল আরিফ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার, সিলেট জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযােদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী গণপূর্ত জোন সিলেট ওম প্রকাশ নন্দী, সিওমেক অধ্যক্ষ অধ্যাপক ডা: ময়নুল হক, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা: হিমাংশু লাল রায়, তাবধায়ক প্রকৌশলী গণপূর্ত সার্কেল সিলেট মোঃ ওসমান গনী, সিওমেক উপ পরিচালক (ভারপ্রাপ্ত) ডা: মাহবুবুল আলম, সিলেটের সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডল, জেলা পরিষদ সিলেট (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো: জয়নাল আবদীন, নাক, কান ও গলা আরপি নুরুল ইসলাম, সিলেট জেলা কমান্ডার বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদ সুব্রত চক্রবর্তী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসাপাতালের ইএনটি বিভাগ অধ্যাপক ডা: এ কে এম হাফিজ, বাংলাদেশ নার্র্সেস এসোসিয়েশন সিওমেকহ শাখার সাধারন সম্পাদক ইসরাইল আলী, বিভাগীয় সমাজ সেবার প্রতিনিধি রফিকুল ইসলাম, দৈনিক সিলেট এক্সপ্রেসের সম্পাদক ও প্রকাশক মো: ছুরত আলী, নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ সিলেট রিপন কুমার রায়সহসিওমেক হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারী, বিভিন্ন শ্রেনীর প্রতিনিধিগন।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য কাজ করছে। তিনি ভয় না পেয়ে দেশবাসীকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশের একজন মানুষও যেন টিকাপ্রাপ্তি থেকে বঞ্চিত না হয় সেই ব্যবস্থা করা হচ্ছে।
প্রধানমন্ত্রী জানান, ৩১ কোটি ডোজ টিকার ব্যবস্থা করে রাখা হয়েছে। ইতোমধ্যে রাজধানীসহ সারাদেশে ১৩ কোটিরও বেশি টিকা দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় ডোজ ছাড়াও বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। তিনি সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসমাগম এড়িয়ে অনুরোধ জানান। তিনি বলেন, করোনার নতুন ধরন ওমিক্রন শিশুদের ঝুঁকি বেশি। তাই, ১২ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন সাপেক্ষে আরও কম বয়সী শিশুদের টিকা দেওয়া হবে বলেও জানান তিনি।



এ সংবাদটি 37 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম