অবশেষে পানির বিল কমালো সিসিক

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

অবশেষে পানির বিল কমালো সিসিক

নিউ সিলেট রিপোর্ট : অবশেষে সিলেট সিটি কর্পোরেশন পানির বিল কমালো। গত ৪ মাস নগরবাসী পানির বিল কমানোর দাবিতে নগরীতে প্রতিবাদ সভা, মনববন্ধন করে আসছেন। পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বিল কমানোর আশ^াস দেন এবং এনিয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনসহ সিসিকের কাউন্সিলর বৃন্দের সাথে বৈঠক করেন। আজ বুধবার (১২ জানুয়ারি) সিসিক পরিষদের এক বৈঠকে বিল কমিয়ে নতুন প্রস্তাব করা হয়।
সূত্রে জানা গেছে, তিন ক্যাটাগরিতে ৪ স্তরের ডায়ামিটারে ১শ থেকে ৫শ টাকা পানির বিল কমানো হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেন, আজ দুপুরে এক জরুরি বৈঠকে পানির বিল কমানোর প্রস্তাব করা হয় এবং সিদ্ধান্তটি চূড়ান্তও করা হয়। তবে, ইতোমধ্যে যে বিলগুলো বাড়িয়ে দেওয়া হয়েছে, সেগুলো সমন্বয় করা হবে।
নতুন বিল করা হয়েছিল, আবাসিক প্রতি মাসে আধা ইঞ্চি ডায়ামিটারের (ব্যাস) লাইনে ৩শত টাকা থেকে বাড়িয়ে করা হয় ৫শত টাকা, পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ৬শত টাকা থেকে ৮শত টাকা এবং এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ২শ টাকা থেকে ১ হাজার ৫শ টাকা টাকা করা হয়। আর বাণিজ্যিক সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে ৭শত টাকা থেকে বাড়িয়ে করা হয় ৮শত টাকা, পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ১শত টাকা থেকে ১হাজার ২শত টাকা ও এক ইঞ্চি ব্যাসের লাইনে ২ হাজার টাকা থেকে ২ হাজার ২শত টাকা করা হয়। এছাড়া, প্রাতিষ্ঠানিক সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে মাসিক বিল ৭শত টাকা থেকে বাড়িয়ে করা হয় ৮শত টাকা, পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ১শত টাকা থেকে ১হাজার ২শত টাকা ও এক ইঞ্চি ব্যাসের লাইনে বাণিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে মাসিক বিল ২হাজার ৫শ টাকা থেকে ৩ হাজার টাকা। তাছাড়া, সরকারি সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে মাসিক বিল ছিল ৭শত টাকা থেকে বাড়িয়ে করা হয় ৮শত টাকা, পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ১শত টাকা থেকে ১হাজার ২শত টাকা ও এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ২শত টাকা থেকে ১ হাজার ৫শত টাকা।



এ সংবাদটি 38 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম