সিরিজ বোমা হামলার প্রতিবাদে
সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>সিরিজ বোমা হামলার প্রতিবাদে </span> <br/> সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নিউ সিলেট রিপোর্টঃ ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।
বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ হতে বিক্ষোভ মিছিল শুরু হয়। ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে মিছিলটি। এ সময় জঙ্গীবাদ ও বিএনপি-জামায়াতের মদদপুষ্ট জঙ্গী সংগঠনের নির্মম সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগ কর্মীদের বিভিন্ন শ্লোগানে উত্তাল হয়ে উঠে সিলেট কৃষি বিশ্ববিদ্য্লায় ক্যাম্পাসের প্রতিটি সড়ক। পরে ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেন।
সভাপতির বক্তব্যে আশিকুর রহমান আশিক বলেন, সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা ওই জামায়াত-বিএনপি জেএমবি জঙ্গীবাদসহ কুলাঙ্গারদের দাঁতভাঙ্গা জবাব দিতে সর্বদা রাজপথে থাকবেন। জারজদের হুঁশিয়ার করে দিয়ে আমি বলতে চাই, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি-জামায়াতের অপকর্ম ও জঙ্গীদের রুখতে সবসময় কঠোর ভূমিকায় থাকবে’।
সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেন বলেন, ‘মুন্সীগঞ্জ বাদে বাকি ৬৩ জেলায় বিএনপি- জামায়াতের মদদপুষ্ট কুলাঙ্গার জঙ্গীরা ১২০০ কোটি টাকা খরচ করে সিরিজ বোমা হামলা চালিয়েছিল। প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা যখনই এই দেশকে এগিয়ে নিতে যান তখনই জামায়াত-শিবিরের মদদপুষ্ট জঙ্গীরা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫১ একরে স্বাধীনতা বিরোধীদের কোন জায়গা হবেনা’।
২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামাত নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে দেশব্যাপী নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সিরিজ বোমা হামলা চালায়। এরপর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আ’লীগ ও সহযোগী সংগঠনগুলো।



এ সংবাদটি 47 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০