ঘটনাস্থলঃ সিলেট কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট
ছাত্র নেতাদের ক্যারিয়ার ধ্বংসের হুমকি অধ্যক্ষের

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>ঘটনাস্থলঃ সিলেট কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট </span> <br/> ছাত্র নেতাদের ক্যারিয়ার ধ্বংসের হুমকি অধ্যক্ষের

নিউ সিলেট রিপোর্টঃ জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করায় সিলেট কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট ছাত্রলীগ নেতৃবৃন্দের ক্যারিয়ার ধ্বংসের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। আর এই হুমকি দিয়েছেন ইন্সটিটিউট কর্তৃপক্ষ। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে মঙ্গলবার লিখিত অভিযোগে এসব কথা জানিয়েছেন কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট ছাত্রলীগ নেতৃবৃন্দ।
অভিযোগে বলা হয় হয়, সোমবার ১৫ আগস্টের শোক র‌্যালিতে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করায় কর্তৃপক্ষ রাতে পুলিশ ডেকে ইউনিট ছাত্রলীগের ৮/১০জন নেতাকর্মীকে বিভিন্ন কারণ দেখিয়ে মামলা দিয়ে হয়রানি ও ক্যারিয়ার নষ্ট করে দেয়ার হুমকি দেন। তাছাড়া আর কোন মিছিল-মিটিং বা কর্মসূচিতে অংশগ্রহণ করবেন না, এমন একটি শর্তে অঙ্গীকারনামায় তাদের স্বাক্ষর আদায় করা হয়।
নেতৃবৃন্দের অভিযোগ, শ’ শ’ ছাত্রলীগ নেতাকর্মী থাকা সত্ত্বেও এ প্রতিষ্ঠানে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এই আবেদনটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে।
বিষয়টি নিয়ে আলাপকালে জেলা ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র জানায়, এই ইন্সটিটিউটে ছাত্রলীগের কার্যক্রম প্রায়ই বাঁধাগ্রস্ত হচ্ছে। নেতাকর্মীদের হয়রানির অভিযোগ আগেও উঠেছে। এখন সময় এসেছে বিষয়টি খতিয়ে দেখার। জাতীয় শোক দিবসের কর্মসূচিও যখন পালন করতে বাধাগ্রস্ত করা হয় তখন এর কারণ খতিয়ে দেখা দরকার।
এ বিষয়ে কথা বলতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নম্বরে কল দিলেও তিনি রিসিভ করেননি। তবে সভাপতি নাজমুল ইসলাম বলেন, এ ব্যাপারে আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। আগেও এ প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালনে ছাত্রলীগ নেতাকর্মীরা বাধাগ্রস্ত হয়েছেন এবং তাদের অযথা হয়রানি করা হয়েছে। এবার জাতীয় শোক দিবসের অনুষ্ঠান পালনেও বাঁধা দেয়া হলো। আমরা বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলে দেখবো। সমস্যা খুঁজে বের করে তা সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবো।
তবে সিলেট কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ ভুঞা এটিএম ওবায়দুল্লাহ ছাত্রলীগের এসব অভিযোগ অস্বীকার করেছেন। পরিস্থিতির ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। মঙ্গলবার ইন্সটিটিউটে পরীক্ষা ছিল। কিন্তু সোমবার রাতে বারবার ক্যাম্পাসে বহিরাগতদের উপস্থিতির খবর আসছিল। আমরা তাদের কার্যক্রম সংক্ষিপ্ত করার আহ্বান জানালেও তারা সাড়া দিচ্ছিল না। এ অবস্থায় বহিরাগতরা ক্যাম্পাসে এসেছে, এমন খবর পেয়ে আমরা পুলিশ কল করতে বাধ্য হয়েছিলাম। এছাড়া আর কোন ঘটনা এখানে ঘটেনি বা কাউকে অযথা হয়রানি করা হয়নি। কারো ক্যারিয়ার ধ্বংসের হুমকির বিষয়টিও ডাহা মিথ্যা।



এ সংবাদটি 54 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০