অবসরে মুশফিক

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

অবসরে মুশফিক

নিউ সিলেট ডেস্ক : এশিয়া কাপ শেষ করে দেশে ফিরেই অবসরের সিদ্ধান্ত নিলেন মুশফিকুর রহিম। আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে তিনি জানালেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন তিনি। তবে বাংলাদেশের হয়ে ওয়ানডে ও টেস্ট খেলবেন, পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও অন্যান্য টি-টোয়েন্টি টুর্নামেন্টও খেলবেন তিনি।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে অবসরের ঘোষণা দিয়ে মুশফিক লিখেছেন, সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা।
তিনি আরও লিখেন, ‘টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে বাংলাদেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।
তিনি আরও জানান, বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।
উল্লেখ্য, বাংলাদেশের চতুর্থ ও বিশ্বের ৪৬তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে ১৫শ রান পূরণ করেছেন তিনি। এই ফরম্যাটে অন্তত ১৫শ রান করা ব্যাটারদের মধ্যে বিশ্বের সবচেয়ে অবস্থা একবারেই খারাপ মুশফিকের। ১৫শ রান করতে ১০২ ম্যাচ খেলেছেন মুশফিক, যা বিশ্বের সবচেয়ে বেশি। মাত্র ১৯.৪৮ গড়ে রান করেছেন তিনি। এছাড়া সবচেয়ে কম স্ট্রাইকরেটও মুশফিকের, তিনি স্ট্রাইকরেটে রান করেছেন মাত্র ১১৫.০৩। অবশ্য অন্তত ১৫শ রান করা ব্যাটারদের মধ্যে সবচেয়ে কম স্ট্রাইকরেটের তালিকায় সাতজনের মধ্যে চারজনই বাংলাদেশের। তামিম ইকবাল ১১৬.৯৬, মাহমুদউল্লাহ রিয়াদ ১১৭.৩০ ও সাকিব আল হাসান রান করেছেন ১২০.৭২ স্ট্রাইকরেটে।
সর্বমোট আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১০২ ম্যাচ খেলে ছয় ফিফটি সহ ১৫০০ রান করেছেন মুশফিক। তার অধীনে ২৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৮টিতে জিতেছে বাংলাদেশ। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত এই ফরম্যাটে অধিনায়কত্ব করেন মুশফিক।



এ সংবাদটি 34 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০