এসএসসি পরিক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

এসএসসি পরিক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু

নিউ সিলেট ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, এসএসসি ও সমমান পরীক্ষার আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে। এ সময়ে দেশের সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে। আজ সোমবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
ডা. দীপু মনি বলেন, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা যানজটের কথা বিবেচনা করে সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষা তিন ঘণ্টা থেকে কমিয়ে দুই ঘণ্টা করা হয়েছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের হলে উপস্থিত থাকতে হবে।
তিনি বলেন, দুই ঘণ্টার এ পরীক্ষায় এমসিকিউ ২০ মিনিট, লিখিত এক ঘণ্টা ৪০ মিনিট। এবারে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস এড়াতে পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্রের দায়িত্বে থাকা ব্যক্তির মোবাইলে পরীক্ষার সেট কোড পৌঁছে যাবে। তিনি স্মার্ট ফোন নয়, ফিচার ফোন সঙ্গে রাখতে পারবেন। তিনি ছাড়া আর কেউ মোবাইল ব্যবহার করতে পারবেন না।
তিনি আরো বলেন, এবারের এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও প্রশ্নফাঁসের গুজবমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ২১ দিন সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।
উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষা ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে সিলেট, সুনামগঞ্জসহ কয়েকটি অঞ্চলে ভয়াবহ বন্যা থাকার কারণে পরীক্ষা স্থগিত করা হয়। এরপর আগস্টে হওয়ার কথা থাকলেও দেশে বন্যার আশঙ্কা থাকায় পরীক্ষা আবার পেছানো হয়। সর্বশেষ আজ শিক্ষমন্ত্রী আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরুর তারিখ ঘোষাণা করেন।



এ সংবাদটি 31 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০