সর্বনিম্ন ভাড়া ২০ টাকা
মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধনী

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>সর্বনিম্ন ভাড়া ২০ টাকা </span> <br/> মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধনী

নিউ সিলেট ডেস্ক : মেট্রোরেলের প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে ডিপো এলাকায় এই প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, ঢাকার প্রথম মেট্রোরেল আগামী ডিসেম্বরে চালু হচ্ছে। প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। এজন্য ১০ সেট (প্রতি সেটে ছয়টি বগি) ট্রেন প্রস্তুত করা হয়েছে। ফজরের নামাজের পর থেকে রাত ১২টা পর্যন্ত এসব ট্রেন চলাচল করবে।
তিনি বলেন, মেট্রোরেলের প্রতি কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে পাঁচ টাকা। আর সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। এছাড়া রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।
এদিকে, গত ২২ আগস্ট এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক জানান, মেট্রো রেলে প্রতি সাড়ে তিন মিনিট পরপর একটি করে ট্রেন চলাচল করার কথা। তবে শুরুতে ১০ মিনিট পরপর ট্রেন চালানো হবে। যাত্রীরা কিছুটা অভ্যস্ত হয়ে উঠলে এবং যাত্রী সংখ্যা বাড়লে এক ট্রেনের সাথে অন্য ট্রেনের বিরতি কমিয়ে আনা হবে।



এ সংবাদটি 23 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০