টি-টোয়েন্টিতে পারফরম্যান্স ‘ওভাররেটেড’ নয় চাই ‘ইমপ্যাক্ট’ : শ্রীরাম

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

টি-টোয়েন্টিতে পারফরম্যান্স ‘ওভাররেটেড’ নয় চাই ‘ইমপ্যাক্ট’ : শ্রীরাম

নিউ সিলেট ডেস্ক : বাংলাদেশের টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম বলেন, ব্যাটার ফিফটি করলেন, কিংবা অর্ধেকের বেশি বল খেলে সেঞ্চুরির কাছে গেলেন, কিন্তু দল হারল। এই ধরনের পারফরম্যান্স ‘ওভাররেটেড’। তার মতে টি-টোয়েন্টিতে ম্যাচ জিততে হলে চাই ইমপ্যাক্ট। আগামী দিনগুলোতে খেলোয়াড়দের মধ্যে তিনি খুঁজবেন এই ‘ইমপ্যাক্ট’। ২০ ওভারের সংস্করণে স্ট্রাইকরেট বরাবরই বড় ইস্যু বাংলাদেশ দলের। বেশিরভাগ সময় টিম ম্যানেজমেন্ট স্ট্রাইকরেটের দিকে না তাকিয়ে কে কত রান করলেন খুঁজতেন। দল হারলেও কারো ব্যক্তিগত কোন ফিফটিকে নিয়ে করা হতো স্তুতি। আবার শুরুতে উইকেট হারানোর অবস্থায় কেউ নেমে মন্থর ব্যাট করলে বলা হয় বিপর্যয় সামাল দিয়েছেন। কিন্তু টি-টোয়েন্টিতে উইকেট পড়ে গেলেও ধরে খেলার সুযোগ নেই। পাল্টা আক্রমণে গিয়েই জেতার পরিস্থিতি তৈরি করতে হয়। ঠিক এই দর্শনেরই অনুসারী শ্রীরাম। গতকাল বুধবার বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পর খেলার ধরণ নিয়ে ব্যাখ্যায় তিনি জোর দেন ইমপ্যাক্টের উপর।
তিনি বলেন, এটা আপনাদের সবার জন্যই চোখ খুলে দেওয়ার মতো। আমি ইমপ্যাক্ট খুঁজছি, পারফরম্যান্স নয়। বাংলাদেশ জিতবে যদি সাত-আটজন ইমপ্যাক্ট ফেলতে পারে। ১৭-১৮ বলে ৩০-২৫ রান হচ্ছে আমার কাছে ইমপ্যাক্ট। ছোট উদাহরণ হচ্ছে এশিয়া কাপে মাহমুদউল্লল্লাহর আউটের পর হাসারাঙ্গার ওভারে মোসাদ্দেকের মারমুখী ভূমিকা, ওটাই ইমপ্যাক্ট। আমার মনে হয় টি-টোয়েন্টিতে পারফরম্যান্স ওভাররেটের ব্যাপার। পারফরম্যান্স থাকার পরও একটা দল হারতে পারে। কিন্তু যদি আপনার ইমপ্যাক্ট বেশি থাকে, জেতার সুযোগ থাকে অনেক বেশি।
তার পর্যবেক্ষণে ম্যাচের ভেতরের ছোট ছোট মুহূর্তে বাংলাদেশ হাতছাড়া করে ম্যাচ। এসব জায়গা চিহ্নিত করে তিনি ভিন্ন ফল আনতে উদগ্রীব, এবিষয়ে তিনি বলেন, ‘আমরা খেলার গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো জিততে চাই। বাংলাদেশ বিজয়ী হওয়ার কাছে গিয়ে অনেক ম্যাচ হেরেছে। এসব ম্যাচের অর্ধেক জেতা গেলেও পরিসংখ্যান ভিন্ন হতো। কেন কাছে গিয়ে হারল এটা বোঝার চেষ্টা করছি। আমাদের গুরুত্বপূর্ণ পরিস্থিতির সচেতনতা বাড়াতে হবে। আমরা যদি ছোট মুহূর্তগুলো জিততে পারি ফল ভিন্ন হবে।



এ সংবাদটি 28 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০