জেলা পরিষদ নির্বাচন
সিলেট জেলায় ৩ জনের মনোনয়ন পত্র বাতিল

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>জেলা পরিষদ নির্বাচন </span> <br/> সিলেট জেলায় ৩ জনের মনোনয়ন পত্র বাতিল

নিউ সিলেট রিপোর্ট : আসন্ন জেলা পরিষদের নির্বাচনে সিলেটে মনোনয়ন পত্র যাচাই-বাচাই শেষে ৩ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। আজ রোববার (১৮ সেপ্টেম্বর) সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মজিবর রহমান মনোনয়ন পত্র যাচাই-বাচাই শেষে তাদের বাতিল ঘোষণা করেন। এর মধ্যে রয়েছেন, ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মোঃ শাহা নুর, ৩ ওয়ার্ডের মোহাম্মদ শহিদুর রহমান ও ১৩ ওয়ার্ডের মোহাম্মদ আব্দল গফ্ফার বাবর। তাদের মধ্যে ২ জন ঋণখেলাপি ও ১ জনের হলফনামার ত্রুটির কারণে মনোনয়ন পত্র বাতিল করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা। এছাড়া, এদিন মনোনয়ন পত্র যাচাই-বাচাই শেষে ১ জন চেয়ারম্যান, ১৭ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৫২ সাধারণ সদস্যের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মজিবর রহমান তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করেন।
জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, আজকে মনোনয়ন পত্র যাচাই-বাচাই শেষে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত একমাত্র প্রার্থী এড. নাসির উদ্দিন খানের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। এতে আর কোন প্রার্থী না থাকায় তিনিই বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা পরিষদের চেয়াম্যানের আসনে বসতে যাচ্ছেন। তবে, ঘোষণার অপেক্ষায়। আর সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ প্রার্থীর সকলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তাঁদের মধ্যে ১নং ওয়ার্ডে আমাতুজ জাহরা রওশন জেবীন, মোছা. ফারজানা রহমান রেনু ও জান্নাতুন নাসরিন উর্মি। ২নং সংরক্ষিত ওয়ার্ডের সুষমা সুলতানা রুহি, বেগম স্বপ্না শাহীন, শামীমা আক্তার ঝিনু ও আফিয়া বেগম।
৩নং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীরা হচ্ছেন রোমানা আফরোজ, সালমা রহমান ও হাসিনা বেগম।
৪নং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীরা হচ্ছেন মোছা. রাহিমা বেগম চম্পা, সুমি বেগম, তসলিমা বেগম, তামান্না আকতার হেনা ও মরিয়ম বেগম। ৫নং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীরা হচ্ছেন সাজনা সুলতানা হক চৌধুরী ও মনিজা বেগম।
এছাড়াও, সাধারণ ওয়ার্ডে ৫২ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। তাদের মধ্যে রয়েছেন- ১নং সাধারণ ওয়ার্ডে মোহাম্মদ শাহা নূর, মো. তাইনুল ইসলাম আছলাম ও মো. মোছাদ্দিক আহমদ। ২নং ওয়ার্ডে প্রার্থীতায় রয়েছেন মো. মতিউর রহমান, সৈয়দ মকবুল হোসেন ও জাকিরুল ইসলাম লায়েক। ৩নং ওয়ার্ডে মোহাম্মদ আব্দুল আউয়াল, নাহিদ হাসান চৌধুরী ও মোহাম্মদ শহিদুর রহমান। ৪নং ওয়ার্ডে আতিকুর রহমান, লোকন মিয়া ও মো. নাসির উদ্দীন। ৫নং ওয়ার্ডে পংকজ লাল দাশ, মো. আ. হামিদ ও সৈয়দ আহমদ বহলুল। ৬নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন আহমদ ও সহল আল রাজী চৌধুরী। ৭নং ওয়ার্ডে এম. মুজিবুর রহমান মুজিব, মো. ফয়জুল ইসলাম ফয়ছল, মো. ফজলুর রহমান, স্যায়িদ আহমদ সুহেদ ও আবু সুফিয়ান। ৮নং ওয়ার্ডে ময়েজ আহমদ, আলী আহমদ, মো. মাহমুদ আলী, মো. নজরুল হোসাইন, আলিম উদ্দিন, মোহাম্মদ সিহাব উদ্দিন, মোহাম্মদ আব্দুল কাদির, মোহাম্মদ খছরুল হক ও মো. আরবাব হোসেন খান। ৯নং ওয়ার্ডে মো. শাহাজাহান, মো. আব্দুর রশিদ, মোহাম্মদ নুরুল আমিন ও মো. মুহিবুল হক। ১০নং ওয়ার্ডে আলিম উদ্দিন, সুবাস দাস, সুভাষ চন্দ্র পাল, মো. ছয়ফুল আলম, আব্দুল জলিল ও মো. ইনসাদ হোসেন রাজিব। ১১নং ওয়ার্ডে শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, আপ্তাব আলী কালা মিয়া ও মো. শামসউদ্দীন। ১২নং ওয়ার্ডে মো. ইমাম উদ্দিন চৌধুরী, এহসানুল হক, শাহীন আহমদ, মস্তাক আহমদ পলাশ, ডা. মো. আব্দুর রকিব ও ফখরুল ইসলাম। ১৩নং ওয়ার্ডে আব্দুর রহমান, মোহাম্মদ শামীম আহমদ, মো. আব্দুল গাফ্ফার বাবর, ইফজাল আহমদ চৌধুরী ও মো. তাজ উদ্দিন।
এদিকে, নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর বাতিকৃত প্রার্থীরা আপিল আবেদন করতে পারবেন। আর আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর হবে। এছাড়া, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ প্রদান করা হবে। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।



এ সংবাদটি 78 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০