সম্প্রীতি সমাবেশে
সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করতে হবে: বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>সম্প্রীতি সমাবেশে </span> <br/> সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করতে হবে: বিভাগীয় কমিশনার

নিউ সিলেট রিপোর্ট : সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, আমরা ধর্মনিরপেক্ষতায় বিশ্বাস করি। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিশ্বাস করি। কোনো অবস্থাতেই অনিয়ম মেনে নেওয়া হবে না। আমরা সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে চাই। অনেক তথ্য আমাদের কাছে আছে। মানুষ অনেক সচেতন। সব তথ্য যাচাই করে কাজ করবেন। আমরা চাই শান্তিতে থাকতে। গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) জকিগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বেলা ১১টায় উপজেলা অডিটোরিয়ামে এই সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের পরিচালনায় বিভাগীয় কমিশনার বলেন, পুরো সিলেট বিভাগে পূজামণ্ডপ আছে ৬১১টি। এর মধ্যে জকিগঞ্জ উপজেলায় আছে ১০৭টি। আশা করি সুন্দরভাবে পূজা উদযাপন হবে। কোনো অনিয়ম হলে প্রশাসনের লোকদের খবর দিন। আইন মেনে চলুন। আপনাদের সবার জন্য শুভকামনা রইল। আমরা আছি আপনাদের পাশে। আপনারা কেউ দায়িত্বহীন কাজ করবেন না।
তিনি আরো বলেন, আমার কর্মকাল ১০ মাসহলো। জকিগঞ্জ উপজেলায় এটি আমার তৃতীয়বারের মতো আসা। বরাক মোহনা দেখতে এসেছিলাম। দেখেছি, ছবিও তুলেছি। আমার খুবই ভালো লেগেছে। এরপর বন্যার সময় আমি এসেছি। এসে দেখলাম বিভিন্ন জায়গায় ডাইক ভেঙে পানি ঢুকছে। তখন তড়িৎ গতিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনকে বলেছি। আমরা সবসময় কাজ করতে প্রস্তুত রয়েছি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসাইন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম ফয়সাল।
সভাপতির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, আমরা ধর্মনিরপেক্ষ রাষ্ট্র পরিচালনার জন্য কাজ করছি। সকল ধর্মের, সব সম্প্রদায়ের মানুষ একত্রে বসবাস করি। আমরা সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। দেশের উন্নয়নের জন্য সবাই একত্রে কাজ করব। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সবাই একত্রে কাজ করব। দেখেছি জকিগঞ্জের বেশিরভাগ জমিতে আমন ধান চাষ হয়েছে। আমরা একটু জায়গাও ফাঁকা রাখব না। এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল আহাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস ছবুর, নারী ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিঠু দাস জয়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ, সহ-সভাপতি সজল কুমার সিংহ, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আবুল হাসান, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ আব্দুল আহাদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জকিগঞ্জ শাখার সাবেক কমান্ডার ও সাবেক মেয়র মো. খলিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, ইছামতি দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. শিহাবুর রহমান চৌধুরী, গণিপুর কামালগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আজির উদ্দিন, ৯ নম্বর মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ রায়হান, ৫ নম্বর জকিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আফতাব আহমদ ও জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরী।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন মজিদ থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ আলী ও গীতা পাঠ করেন শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জ্যোতিষ চন্দ্র পাল।



এ সংবাদটি 17 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০