সুনামগঞ্জে আ’লীগ থেকে মুকুটকে অব্যাহতি
তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের সাথে ছিলাম, এখনও আছি : মুকুট

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

<span style='color:#ff0000;font-size:20px;'>সুনামগঞ্জে আ’লীগ থেকে মুকুটকে অব্যাহতি </span> <br/> তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের সাথে ছিলাম, এখনও আছি : মুকুট

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক নুরুল হুদা মুকুটকে দলীয় শৃঙ্খলা অমান্য করার দায়ে সকল দলীয় পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) সুনামগঞ্জ জেলা আ’লীগের পক্ষ থেকে দেয়া এক চিঠিতে এই আদেশ দেয়া হয়।
জানা যায়, আসন্ন সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে সুনামগঞ্জে আ’লীগের সমর্থিত জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশগ্রহণ করায় তাকে দলীয় সকল পদবী থেকে এই অব্যাহতি দেয়া হয়।
চিঠিতে বলা হয়, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে দেশের ৬১ জেলার চেয়ারম্যান পদে আ’লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় মনোনায়ন প্রদান করেন। কিন্তু নুরুল হুদা মুকুট দলের নির্দেশ অমান্য করে দলীয় প্রর্থীর বিপক্ষে অবস্থান নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। পরে জেলা আ’লীগের কার্যনির্বাহী সভায় তাঁকে প্রার্থিতা প্রত্যাহারের আহবান জানানো হয়। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের তারিখ অতিক্রম হওয়ায় আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুমতিক্রমে তাকে তার সকল পদ থেকে অব্যাহতি দিয়েছেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। তবে, বর্তমানে সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আ’লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সাবেক পিপি মো. খায়রুল কবির রুমেন রয়েছেন।
এদিকে, নুরুল হুদা মুকুট বলেছেন, আমি গত ৪০ বছর ধরে বঙ্গবন্ধুর আদর্শ মনে ধারণ করে আ’লীগের রাজনীতির সাথে যুক্ত রয়েছি। দলের দুর্দিনে নানাভাবে নির্যাতন নিপীড়ন ও হয়ানির শিকার হয়েছি। ওয়ান ইলিভেনের সময়ে দুই বছর সুনামগঞ্জ শহরে আসতে পারিনি। তবুও পিছপা হইনি। সামনে থেকে লড়াই করেছি। তিনি বলেন, ১৮ বছর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ছিলাম। তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের সাথে ছিলাম, এখনও আছি। আগামীতেও নেতাকর্মীদের বিপদে-আপদে সবসময় পাশে থাকবো। গতকাল রোববার দিরাই উপজেলার দিরাই পৌরসভা, করিমপুর ও তাড়ল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।
করিমপুর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে ইউপি চেয়ারম্যান এড. লিটন চন্দ্র দাসের সভাপতিত্বে এবং বেলা ১২টায় দিরাই পৌরসভা কার্যালয়ে মেয়র বিশ্বজিৎ রায়ের সভাপতিত্বে, বিকেল ৪টায় তাড়ল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান আলী আহমদের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসব সভায় সকল পৌর কাউন্সিলর, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা উপস্থিত ছিলেন।
এছাড়া মতবিনিময় সভায় সুনামগঞ্জ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, দিরাই উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র মোশাররফ মিয়া, সদস্য করম উদ্দিন, দিরাই উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি তাজুল ইসলাম, নুরুল হুদা মুকুটের ব্যক্তিগত সহকারী পাভেল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।



এ সংবাদটি 39 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০