নগরীতে ফের পলিথিনবিরোধী অভিযান, জরিমানা আদায়

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

নগরীতে ফের পলিথিনবিরোধী অভিযান, জরিমানা আদায়

নিউ সিলেট রিপোর্ট : সিলেট নগরীতে ফের পলিথিনবিরোধী অভিযান চালিয়েছে সিলেট বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন ব্যাগ বিক্রি ও সংরক্ষণের দায়ে জরিমানা আদায় ও প্রায় দুই মেট্রিক টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নগরীর বন্দরবাজারস্থ মহাজনপট্টি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
জরিমানা প্রতিষ্ঠানগুলো হলো- বন্দরবাজারস্থ মহাজনপট্টি এলাকার রাজ্জাক মার্কেটের মেসার্স ভাই ভাই স্টোরকে ৫০ হাজার, আব্দুর রউফ এন্ড সন্স ৮০ হাজার, তাওয়াক্কুলিয়া স্টোর ২০ হাজার, নিউ মার্কেট ২ নং গলির মেসার্স নাজিম স্টোর ৮০ হাজার, মহাজনপট্টির লাভলী এন্ড তামিন স্টোর ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।
তিনি বলেন, পরিবেশ রক্ষায় সবসময় কাজ করছি আমরা। আজকে নিষিদ্ধ পলিথিন বিক্রি ও সংরক্ষণের দায়ে আমরা ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি প্রায় ২ মেট্রিক টন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছি। যা ধ্বংস করা হবে। পরিবেশ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।



এ সংবাদটি 45 বার পড়া হয়েছে.
Spread the love
        
 
    

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ শিরোনাম

অনুসন্ধান ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০